ফ্রিজের মাধ্যমে পাঠানো হচ্ছে স্প্যাম ইমেইল | টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ
Profile
শাওন রহমান

মোট এলার্ম : 112 টি

শাওন রহমান

আমার এলার্ম পাতা »

» আমার ওয়েবসাইট :

» আমার ফেসবুক : http://facebook.com/shawon.rahman121

» আমার টুইটার পাতা : https://twitter.com/shawon_786


স্পন্সরড এলার্ম



ফ্রিজের মাধ্যমে পাঠানো হচ্ছে স্প্যাম ইমেইল
FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন
Share Button

অ্যামেরিকান সিক্যুরিটি ফার্ম প্রুফপয়েন্ট সম্প্রতি এমন একটি ফ্রিজ সনাক্ত করেছে যেটি বিশ্বব্যাপী স্প্যাম ইমেইল ছড়ানোর কাজে ব্যবহৃত হচ্ছিল। এই স্মার্ট-কানেক্টেড ফ্রিজটি ঐ স্প্যামিং ক্যাম্পেইনের ১০০,০০০ ডিভাসের মধ্যে অন্যতম। উক্ত সাইবার আক্রমেণে বিভিন্ন স্মার্ট গেজেট যেমন মোবাইল, কম্পিউটার, ট্যাবলেট, গৃহস্থালির কাজে ব্যবহৃত পণ্য প্রভৃতি আক্রান্ত হয়েছে।

প্রুফপয়েন্ট বলছে, এই স্প্যাম অ্যাটাক সংঘটিত হয়েছে ২৩ ডিসেম্বর ২০১৩ থেকে ৬ জানুয়ারি ২০১৪ এর মধ্যবর্তী সময়ে। এতে মোট ৭৫০,০০০ এর মত অনাকাঙ্ক্ষিত ইমেইল সেন্ড করা হয়েছিল। উল্লিখিত ১০০,০০০ কম্প্রোমাইজড ডিভাইস থেকেই এসব মেইল পাঠানো হয়।

প্রুফপয়েন্টের ভাষ্যানুযায়ী, ঐ ক্যাম্পেইনের প্রায় ২৫ শতাংশ জাংক মেইল কোনো ল্যাপটপ, ডেস্কটপ বা স্মার্টফোন থেকে পাঠানো হয়নি। বরং এগুলো বিভিন্ন স্মার্ট ঘরোয়া যন্ত্রপাতি যেমন ফ্রিজ, ডিভিডি প্লেয়ার, মিডিয়া সিস্টেম, টেলিভিশন এসব থেকে এসেছে। সুতরাং এগুলোর ইন্টারনেট কানেক্টিভিটির স্পষ্ট অপব্যবহার চলেছে এতে।

এসব কানেক্টেড হোম অ্যাপ্লাইয়েন্সের মধ্যে কম্পিউটিং প্রসেসর এবং অপারেটিং সিস্টেম ব্যবহৃত হয়। স্মার্ট টিভি, ফ্রিজ, ওয়াশিং মেশিন ইত্যাদি যন্ত্রপাতির জন্য আজকাল নিজস্ব অ্যাপস রয়েছে। তবে এগুলোর নিরাপত্তা ব্যবস্থা খুব একটা শক্তিশালী না হওয়ায় এরা প্রথমে আক্রমণের শিকার ও পরবর্তীতে সেই আক্রমণেরই অংশ হিসেবে কাজ করছে। (445)

Share Button
  

FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন

এলার্ম বিভাগঃ অন্যান্য

এলার্ম ট্যাগ সমূহঃ > >

Ads by Techalarm tAds

এলার্মেন্ট করুন

You must be Logged in to post comment.

© টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ | সর্বসত্ত্ব সংরক্ষিত

জেগে উঠো প্রযুক্তি ডাকছে হাতছানি দিয়ে!!!


Facebook Icon