আপনার এন্ড্রয়েড ফোনটিকে বানিয়ে ফেলুন সিসিটিভি ক্যামেরা ফ্রি তে | টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ
Profile
IT Tips

মোট এলার্ম : 5 টি

I love Technology, want to learn, want to help everybody

আমার এলার্ম পাতা »

» আমার ওয়েবসাইট : https://www.youtube.com/channel/UCTnE4QvjgWLuZVJDU7oXvcg

» আমার ফেসবুক : https://www.facebook.com/anyittips

» আমার টুইটার পাতা : @designtech471


স্পন্সরড এলার্ম



আপনার এন্ড্রয়েড ফোনটিকে বানিয়ে ফেলুন সিসিটিভি ক্যামেরা ফ্রি তে
FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন
Share Button

Turn your android as a cctv camera

আসসালামু আলাইকুম, বন্ধুরা আশা করি আপনারা ভালো আছেন। আজকে আমি একটি এন্ড্রয়েড অ্যাপ নিয়ে আলোচনা করব। বর্তমান প্রেক্ষাপটে আমাদের নিজেদের সুরক্ষায় সিসি ক্যামেরা ব্যবহার অপরিহার্য হয়ে দারিয়েছে। আবার সিসি ক্যমেরা ব্যবহার অনেকের জন্য বেশ ব্যয়বহুল বিষয় । কিন্তু আপনি চাইলে নিজের অফিস, বাসা বা অন্য যে কোন জায়গার সুরক্ষা বড়িয়ে তুলতে পারেন একটি এন্ড্রয়েড অ্যাপসের মাধ্যমে। এজন্য আপনার প্রয়োজন একটি এন্ড্রয়েড মোবাইল আর একটি কম্পিউটার। এন্ড্রয়েডটি ব্যবহৃত হবে ক্যামেরা হিসেবে আর কম্পিউটারটি ব্যবহৃত হবে টিভি হিসেবে।এটি আপনি দুইভাবে ব্যবহার করতে পারেন। প্রথমত ইন্টারনেটের মাধ্যমে আর দ্বিতীয়ত ইন্টারনেট ছাড়া। ইন্টারনেট সহকারে ব্যবহার করলে আপনি পৃথিবীর যে কোন জায়গা মনিটর করতে পারবেন। আর যদি ইন্টারনেট ছাড়া ব্যবহার করেন তবে আপনার এনড্রয়েড হটস্পট যতদুর কানেকশন পায় ততদুর মনিটর করতে পারবেন।

যে অ্যাপটির মাধ্যমে আমরা কাজটি করব তার নাম হল “আইপি ওয়েবক্যাম”। প্রথমে আপনাকে অপনার মোবাইলের প্লে স্টোর থেকে  “IP Webcam” অ্যাপটি ইন্সটল করতে হবে। এখন আমি আপনাদেরকে পদ্ধতি দুটি শেখাব।IP Webcamপদ্ধতি ১:

এই পদ্ধতিতে আপনার মোবাইল ও কম্পিউটার উভয় স্থানেই ইন্টারনেট সংযোগ থাকতে হবে। এবার অ্যাপটি ওপেন করুন। যে পেজটি আসবে তার শেষ মাথায় “Start server” অপশনে ক্লিক করুন। এবার ক্যামেরা চালু হলে তার নিচের দিকে একটি আইপি নম্বর দেখতে পাবেন। এবার আইপি নম্বরটি আপনার কম্পিউটারের ব্রাউজারের এড্রেস বারে ইনপুট করে এন্টার চাপুন। এখানে একটি পেজ আসবে। আপনি এখানে “ব্রাউজার’ বা ‘ফ্লাশ’ বাটন চাপবেন। ব্যাস মনিটরিং চালু হয়ে গেল।

কিভাবে কোন ইমেইল এড্রেস বা মোবাইল নম্বর ছাড়া ফেসবুক একাউন্ট খুলবেন ?

পদ্ধতি ২:

এই পদ্ধতিতে আপনার মোবাইল বা কম্পিউটারে ইন্টারনেট সংযোগ না থাকলেও চলবে। তবে মোবাইল আর কম্পিউটার কাছাকাছি থাকতে হবে, যেন মোবাইল হটস্পট কম্পিউটাওে কানেকশন পায়। এবার আপনার মোবাইলের হটস্পটটি চালু করে কম্পিউটারে কানেক্ট করুন। এবার সব আগের মত। অ্যাপটি ওপেন করুন। যে পেজটি আসবে তার শেষ মাথায় “স্টার্ট সার্ভার” অপশনে ক্লিক করুন। এবার ক্যামেরা চালু হলে তার নিচের দিকে একটি আইপি নম্বর দেখতে পাবেন। এবার আইপি নম্বরটি আপনার কম্পিউটারের ব্রাউজারের এড্রেস বারে ইনপুট করে এন্টার চাপুন। এখানে একটি পেজ আসবে। আপনি এখানে ব্রাউজার বা ফ্লাশ বাটন চাপবেন। ব্যাস মনিটরিং চালু হয়ে গেল।

পেনড্রাইভের যত্নে পাঁচ টিপস – 5 tips for your pendrive

এভাবে মনিটরিং এর পাশাপাশি আপনি আপনার কম্পিউটারের এডভান্স অপশন ব্যবহার করে দুর থেকে মোবাইলের ক্যামেরা নিজের সুবিধামত সেটিং করে নিতে পারবেন। তাছাড়াও আপনি চাইলে ভিডিও ফুটেজটি রেকর্ডও কওে রাখতে পারবেন। পুরো বিষয়টি ভিডিওতে দেখুন আমাদেও ইউটিউব লিংকে। ক্লিক করুন এখানে। (605)

Share Button
  

FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন

এলার্ম বিভাগঃ অ্যান্ড্রয়েড

এলার্ম ট্যাগ সমূহঃ > > > >

Ads by Techalarm tAds

এই এলার্মটিতে 6 টি এলার্মেন্টস করা হয়েছে

  1. nirobm52 says:

    ভাই আমাকে কেও হেল্প করেন আমি পোষ্ট করতে গেলে আমাকে দেখা- Too few tags (minimum is 3, your post has 0) – কিন্তু আমি সব ট্যাগ দিছি তাও বলে আমি নাকি কোন ট্যাগ দেই নেই।। এমি টেকঅ্যালার্মবিডি তে নতুন

এলার্মেন্ট করুন

You must be Logged in to post comment.

© টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ | সর্বসত্ত্ব সংরক্ষিত

জেগে উঠো প্রযুক্তি ডাকছে হাতছানি দিয়ে!!!


Facebook Icon