ফ্রি-ল্যান্স তথ্য-প্রযুক্তি নিয়ে তথ্য-প্রযুক্তি মন্ত্রী পলকের পলক | টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ
Profile
মুহাম্মাদ তাওহিদ গাজী

মোট এলার্ম : 158 টি

মুহাম্মাদ তাওহিদ গাজী

আমার এলার্ম পাতা »

» আমার ওয়েবসাইট :

» আমার ফেসবুক :

» আমার টুইটার পাতা :


স্পন্সরড এলার্ম



ফ্রি-ল্যান্স তথ্য-প্রযুক্তি নিয়ে তথ্য-প্রযুক্তি মন্ত্রী পলকের পলক
FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন
Share Button

তথ্য-প্রযুক্তি নিয়ে তথ্য-প্রযুক্তি মন্ত্রী পলকের পলক  মানে তার দূরদৃষ্টি এবং পরিকল্পনা এবং বাস্তবতা যা এতদিন এই

মন্ত্রণালয়ের অন্যরা বুঝতে পারেনি। এত দিনে মনে হচ্ছে বাংলাদেশ একজন তথ্য-প্রযুক্তি মন্ত্রী পেয়েছে যিনি সত্যিকারের তথ্য-প্রযুক্তি এবং এর গুরুত্ব বুজতে সক্ষম। পূর্বেকার তথ্য-প্রযুক্তি মন্ত্রণালয়ে যারা ছিলেন তারা রাজনীতি তাকে ভালো বুজল্ললকতারুন্যের চাহিদা বুঝতে পারেন নি শুরুথেকেই তার কর্ম তৎপরতায় আশাবাদি হয়ে উঠছে তরুণ সমাজ।ফ্রিল্যান্সার দের জন্য কি ক্রতে হবে তিনি সে ভাবেই কাজ করছেন। অর্থ মন্ত্রণালয় থেকে শুরুকরে আইন মন্ত্রণালয় যেখানে যে সব প্রতিবন্ধকতা আছে তা দূর করে ফ্রিল্যান্সার দের ব্যপক কাজের পরিবেশ সৃষ্টি এবং লেনদেন বা টাকা পাওয়ার জন্য সব ধরনের সহজ লভ্য সমাধান এর প্রচেষ্টা করছেন। গত কিছু দিন আগে এটিএন নিউজের ইওং নাইটসে তার ব্যাপক পরিকল্পনার কথা তুলে ধরেন।

গত সোমবার বিকেলে বেসিস মিলনায়তনে প্রযুক্তিতে তারুণ্যের উদ্দীপনা আর উদ্ভাবনায় একসময় বাংলাদেশ বিশ্বে তথ্যপ্রযুক্তির মডেল হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। তিনি বলেছেন, বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশের লক্ষ্য নিয়ে তরুণ প্রজন্মকে স্বপ্ন দেখিয়েছে। সেই স্বপ্ন বাস্তবায়নের মাধ্য দিয়ে একসময় বাংলাদেশ নিজেই তথ্য-প্রযুক্তির মডেল হবে।
বিকেলে বেসিস মিলনায়তনে প্রতিষ্ঠানটির লোগো উন্মোচন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

zu

মন্ত্রী আরও বলেন, “আমরা বাংলাদেশকে বদলে দিতে চাই। আর এটা করা হবে তথ্য-প্রযুক্তির সফল ব্যবহারের মাধ্যমে। তারুণ্যের বিজয়ের পথ ধরে। এজন্য আমরা বেসিসের পক্ষ থেকে সবসময় পরামর্শ ও সহযোগিতা চাই।”

 

বেসিস সভাপতি শামীম আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জুনায়েদ আহমেদ পলক বলেন, “আমি বেসিসের নতুন রূপে আবির্ভাবকে স্বাগত জানাচ্ছি। আমি বিশ্বাস করি বেসিস বাংলাদেশের তথ্য প্রযুক্তির উন্নয়নে সামনের দিকে অবদান রাখবে। আইসিটি মন্ত্রণালয় ও বেসিস একসাথে কাজ করলে দেশ আরও এগিয়ে যাবে। নতুন লোগোর মাধ্যমে নতুন একটি ভিশন নিয়ে এগিয়ে চলা বেসিসের সাথে আমরা থাকবো সবসময়।”

 

এসময় বেসিস সভাপতি মন্ত্রীকে জানান, বেসিস গণমুখী হয়ে সাধারণ মানুষকে আরো বেশি তথ্যপ্রযুক্তির সাথে সম্পৃক্ত করতে চায়।

 

তথ্যপ্রযুক্তির দুনিয়ায় এক নতুন বাংলাদেশকে উপস্থাপনের পরিকল্পনা নেওয়া হচ্ছে। এগুলো বাস্তবায়িত হলে এক ভিন্ন বাংলাদেশকে দেখবে বিশ্ব বলে আশা করেছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক

গত মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল(বিসিসি) মিলনায়তনে ‘ফ্রি-ল্যান্সার টু এন্ট্রাপ্রেনর’ শীর্ষক সেমিনারে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। আইসিটি মন্ত্রণালয় এবং দৈনিক সমকাল এ সেমিনারের আয়োজন করে।প্রতিমন্ত্রী বলেন, তথ্যপ্রযুক্তির যুগে ফ্রি ল্যান্সারদের জয়জয়কার। ঢাকা ফ্রিল্যান্সিংয়ে বিশ্বের তৃতীয় শহর। ফ্রিল্যান্সিং খাতের উন্নয়ন ঘটানো গেলে আর্থ-সামাজিক উন্নয়নে এটির অবদান বাড়বে। ফ্রিল্যান্সারদের উদ্যোক্তা হিসেবে তৈরি করতে আইসিটি মন্ত্রণালয় ব্যাপক পরিকল্পনা নিয়েছে।

সেমিনারে সভাপতিত্বের বক্তব্যে আইসিটি সচিব নজরুল ইসলাম খান বলেন, ফ্রিল্যান্সারদের প্রয়োজনীয় ঋণ সুবিধা ও প্রশিক্ষণের ব্যবস্থা করবে আইসিটি মন্ত্রণালয়। উদ্দেশ্য একজন একজন ফ্রিল্যান্সারকে উদ্যোক্তায় পরিণত হতে সহায়তা করা।

 

সেমিনারে আরও উপস্থিত ছিলেন রুপালী ব্যাংকের চেয়ারম্যান ড. আহমদ আল কবির, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নিয়াজ আহমেদ, পিকেএসএফের উপ ব্যবস্থাপনা পরিচালক ফজলুল কাদের ও বেসিক ব্যাংকের উপ পরিচালক মো. সেলিম।

সার্বিক কর্ম চাঞ্চলের ভিত্তিতে মনে হচ্ছে এমন একজনকেই দরকার ছিল । (700)

Share Button
  

FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন

এলার্ম বিভাগঃ আইটি নিউজ

এলার্ম ট্যাগ সমূহঃ > >

Ads by Techalarm tAds

এলার্মেন্ট করুন

You must be Logged in to post comment.

© টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ | সর্বসত্ত্ব সংরক্ষিত

জেগে উঠো প্রযুক্তি ডাকছে হাতছানি দিয়ে!!!


Facebook Icon