বন্ধ হলো “স্টার জলসা”-“জি বাংলা”-র মত চ্যানেলগুলো। সত্যি কি? | টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ
Profile
তাহমিদ হাসান

মোট এলার্ম : 279 টি

তাহমিদ হাসান
দেখিতে গিয়াছি পর্বতমালা,,, দেখিতে গিয়াছি সিন্ধু,,, দেখা হয় নাই চক্ষু মেলিয়া,,, ঘর হতে শুধু দু’পা ফেলিয়া,,, একটি ধানের শীষের উপর একটি শিশির বিন্দু। !!!!!!!!! তাই টেকএলার্মবিডিতে এসেছি জানার জন্য।

আমার এলার্ম পাতা »

» আমার ওয়েবসাইট : http://www.graphicalarm.com

» আমার ফেসবুক : www.facebook.com/tahmid.hasan3

» আমার টুইটার পাতা : www.twitter.com/tahmid1993


স্পন্সরড এলার্ম



বন্ধ হলো “স্টার জলসা”-“জি বাংলা”-র মত চ্যানেলগুলো। সত্যি কি?
FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন
Share Button

প্লিজ, সবাই পুরোটা না পড়ে উঠবেন না। ৫ টা মিনিট একটু সময় দিন। জানি। এটা শিরোনামে না দিলে কেউ আসতেন না। কি মনে হয়? বন্ধ হবে কি স্টার জলসা, জি বাংলা-র মত চ্যানেলগুলো? কি পাচ্ছি এসব চ্যানেল দেখে। নতুন শিক্ষণীয় কিছু? নাকি অন্য দেশের সংস্কৃতির কৃষ্টি-কালচার? কিছু মনে করবেন না। অনেক দুঃখে টিউনটা করতে হলো। বাঙালি হয়ে কি করছি তার ভাবনা থেকেই এই টিউনটা। সবাই পুরোটা পড়বেন প্লিজ।

আসুন দেখি এসব চ্যানেল কিভাবে আমাদের কি দিচ্ছে দেখা যাক। মূল্যবান কিছু দিচ্ছে নিশ্চয়ই।

১. হয়তো দেশের কি অবস্থা জানার জন্য খবর দেখছিলাম। মা বলল, ৯-এ দে। বুঝলেন তো? ৯ নম্বরে আছে স্টার জলসা। বলে যে বিরতি দিলে খবর দিস। কি দাড়ালো? স্টার জলসা মুখ্য, দেশীয় চ্যানেল গৌণ। এই ৯-১০ করতে করতে জীবনটা যে ৯ নম্বর মহাবিপদ সংকেতের মুখোমুখি হচ্ছে তা কেউ ভাবছি না। (১০ এ আছে জি বাংলা)

২. বিকেল বেলা বাইরে হাটছি আমি আর সাব্বির। অনেক বাড়ির জানালা দিয়ে টেলিভিশন দেখা যায়। কথাটা বলতে খুবই খারাপ লাগছে। আজ পর্যন্ত স্টার জলসা আর জি বাংলা ছাড়া কোন চ্যানেল চোখে পড়েনি।

৩. পাশের বাড়ির এক প্রতিবেশীর সাথে আলোচনা চলছে ঐশীকে নিয়ে। কি বলল জানেন। এশী কে? বললাম খবর দেখেন না? কি বলল জানেন? স্টার জলসা আর জি বাংলা দেখতেই সময় যায়, খবর দেখব কখন? বুঝলেন তো? এদের টেলিভিশনের রিমোট লাগেনা। দেখতে দেখতে লোডশেডিং, কারেন্ট আসলে আবার ঐ একই চ্যানেল।

৪. ফোনেও ঐ একই প্যাচাল। মা বলছে মেয়েকে, “কিরে কাল রাতে “বাহা” দেখেছিস?” কিছু মনে করবেন না, এদের অত্যাচারে আমার কতগুলো চরিত্রের নাম মুখস্থ হয়ে গেছে। ক্যারেকটারের নাম বললেই সবাই বুঝে যায়। সত্যি ভাই, এরা আমার বৃদ্ধ দাদিটাকেও রেহাই দেয়নি জলসার জাল থেকে।

৫. কিছু মনে করবেন না। এমনও দেখেছি যে বলে, “ঝিলিক”-এরটা দেখে “এশা”র নামাজ পড়ি। অথচ আমরা জানি ইচ্ছাকৃতভাবে নামাজ পড়তে দেরি করলে তার শাস্তি ভয়াবহ।

৬. ঐশীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, তার মা-বাবা কে সে হত্যা করেছে Sony চ্যানেল-এ অপরাধ বিষয়ক একটা অনুষ্ঠান দেখে। অপরাধ বিষয়ক অনুষ্ঠান দেখা ভাল মানছি। কিন্তু এতে কি হচ্ছে জানেন। একদল দেখে শিক্ষা নিচ্ছে। আর একদল তার প্রয়োগ করছে। আর তাই নতুন নতুন “ঐশী”-র জন্ম হচ্ছে।

৭. বাচ্চাদের “ডোরেমন” এর মত মহিলাদের জন্য এটাও একটা ভাইরাস। “ডোরেমন” বন্ধ করে বাচ্চাদের ভাইরাস দূর করেছেন সবাই কিন্তু যে “জলসা” ভাইরাসটা আপনার মধ্যে আছে তা যে নিষিক্ত হয়ে জাইগোট(Zygote) এ পরিণত হবেনা আর তা অনুকূল পরিবেশে বংশবিস্তার করবে না এর গ্যারান্টি কে দেবে? কিছু মনে করবেন না। Science এর স্টুডেন্ট তো তাই একটু Biology মারলাম। ও, ইদানিং আবার “S আট” চ্যানেলের গুণগাণ শুনছি।

৮. যে ভারতের কাছ থেকে পিঁয়াজ চাইলে বলে যে আমাদের ইলিশ দিতে হবে। তাহলে বলুন তাদের চ্যানেল দেখার বদৌলতে আমরা তাদের কি দিই বা তারা কি নেয়? জেনে আশ্চর্য হবার কিছু নেই যে ভারতীয়রা আমাদের একটা চ্যানেলও দেখেনা। তাদের চ্যানেল আমরা দেখব কেন?

৮. জলসা, জি বাংলার নাটকগুলো আপনাকে শেখাবে কি জানেন? আপনাকে শেখাবে কিভাবে পারিবারিক গোলযোগ বাঁধানো যায়, কুটিলতা, বিদেশি সংস্কৃতির ছায়া, বহুবিবাহ আর সবচেয়ে বড় কথা হলো আপনার সময়। যে সময় আপনি দেশের খবর নিতেন সে সময়টুকু এই চ্যানেলগুলো নষ্ট করে। এমনিতেই দেশের যা অবস্থা তাতে সংবাদ আমাদের জন্য অত্যন্ত মূল্যবান। আর এই মূল্যবান সময়টুকু নষ্ট করার কারণেই আমরা আজ এত পিছে।সবচেয়ে খারাপ লাগে তখনই যখন দেখি ঈদ মার্কেটে নাটকের চরিত্রদের নামে জামা কাপড়, শাড়ি তৈরি হয়েছে। কোন গোলকধাঁধায় আছি বলেন?

১০. অনেকেই বলেন চ্যানেলগুলো বন্ধ হোক কিন্তু “মীরাক্কেল” থাকুক। হ্যাঁ। একটা বিনোদনধর্মী অনুষ্ঠান। দুই বাংলার সম্মিলিত এক অনুষ্ঠান। কিন্তু কথা হলো দুই বাংলার অনুষ্ঠান, দুই বাংলার চ্যানেলেই হোক। আমরা কি “গানের ওপারে” দেখিনি। আর সত্যি করে একটা কথা বলুন তো, মীরাক্কেল কি আপনি আপনার পরিবারের সবাইকে নিয়ে দেখতে পারবেন? বললাম এইজন্য যে, মাঝে মাঝে এমন জোকস শুনি যা শোনার জন্য কেউ প্রস্তুত ছিল না। তখন কি আপনি আপনার মা-বাবার দিকে তাকানোর সাহস পাবেন? আসলে কি জানেন, জোকস-এর শেষ উৎস অশ্লীলতা। আর জীবন মানে নাকি জি বাংলা। আমি আজও বুঝতে পারিনি কথাটা। আপনারা বুঝে থাকলে প্লিজ জানালে উপকৃত হব।

৯. মুক্তিযুদ্ধের চেতনায় “গণজাগরণ মঞ্চ” তৈরি হয়, ধর্মের চেতনায় “হেফাজত” এর সৃষ্টি হয়। কিন্তু সামাজিক সমস্যাগুলোর জন্য একটা মাটির ঢিবিও তৈরি হয়না। আমরা টেকটিউনার রা কি করছি?

উদাহরণ দিলে আরও অনেক দেওয়া যাবে। বেশী বাড়াতে চাচ্ছি না।

সমাধান:

১. জানি বলবেন যে দেশী চ্যানেলগুলোতে কি দেখব। শুধু বিজ্ঞাপন বিরতি। ভাই, আমরা খু্‌ব গরিব দেশ। চ্যানেল গুলোও গরিব। বিজ্ঞাপন না দিলে চ্যানেল চালানোর ব্যয়ভার বহন করা সম্ভব না। সব চ্যানেল তো আর Peace TV না। আর বিজ্ঞাপনের জন্য কি কোন চ্যানেলে বা সরকারের কাছে অভিযোগ করেছেন? আসুন এবার করি। কারণ, সময় আসে না। সময় তৈরি করে নিতে হয়।

২. ভারতীয় চ্যানেলগুলোতে আমরা এমনভাবে ডুবে গেছি যে বাংলাদেশি চ্যানেলে কি হয় তা আমরা ভুলেই গেছি। অনেক অভিনেতাদের নাম পর্যন্ত ভুলে গেছেন। আপনারা অনেকেই জানেন না যে আমাদের চ্যানেল আই এ বিরতিহীন নাটক হয় এখন। আমরা উদ্যোগ নিলে আরো চ্যানেলে এসব না্টক দেখতে পারি।

৩. আপনারা কি NTV তে “জানার আছে বলার আছে” দেখেছেন? কত শিক্ষনীয় একটা অনুষ্ঠান। দেশি নাটকগুলো দেখেন নি? ভারত কয়টা নাটক তৈরি করতে পেরেছে। সবাইকে দিয়ে সব কিছু হয়না।

৪. কৃষকের কষ্ট বোঝানোর জন্য শাইখ সিরাজ স্যার যে বিভিন্ন University থেকে Student দের নিয়ে গিয়ে মাঠে কাজ করায় দেখেন নি? কত বড় উপলব্ধিকর একটা অনুষ্ঠান। তারপর, “কৃষকের ঈদ” দেখেন নি?

৫. আর অপরাধ বিষয়ক অনুষ্ঠান কি দেশে নেই? Independent এর তালাশ, NTV-র ক্রাইম ওয়াচ, একুশের চোখে। এগুলো কি আমরা দেখতে পারি না? বিদেশী অপরাধ বিষয়ক অনুষ্ঠানে অপরাধ করার বিষয়টা বেশি প্রাধান্য পায়। কিন্তু আমাদের দেশের এসব অনুষ্ঠানে অপরাধ করার পর আইনি ব্যবস্হা সহ সব কিছু দেখানো হয়। এর ফলে আমাদের দেশের এসব অনুষ্ঠান দেখে একটা ভীতি কাজ করে যে অপরাধটা করা যাবেনা আর বিদেশী অনুষ্ঠানে কিভাবে অপরাধটা সূক্ষ্মভাবে করা যায় তা দেখানো হয়।

৬. তাই আসুন কষ্ট হলেও দেশি চ্যানেলগুলো দেখতে থাকি। চিন্তা করে দেখুনতো আমাদের দেশের অনুষ্ঠানগুলো আমরাই যদি না দেখি তাহলে অন্যরা দেখবে কেন?

তাই  আপনারা এসব

http://m.facebook.com/raat9ta

http://m.facebook.com/taalash.independent24.tv

http://m.facebook.com/sompadokio

http://m.facebook.com/somoynews.tv

http://m.facebook.com/Somoy.tv

http://m.facebook.com/Somoytv.FanClub

পেজে লাইক দিয়ে Message এ মন্তব্য  করুন এভাবে যে “Stop All Indian Channel of Family Serial and save us”  কি? করবেন না? দেশের জন্য এই সামান্যটুকু।

আর আমি আরো বিভিন্ন চ্যানেলের Address সংগ্রহ করার চেষ্টা করছি। আপনাদের কাছে থাকলে প্লিজ কমেন্ট করুন।

মনে রাখবেন, আমরা আওয়ামীলীগ নই, বিএনপিও নই। আমরা বাংলাদেশের সচেতন নাগরিক, আমরা টেকটিউনার……….।

সবার কমেন্ট আশা করছি। কারণ, আলোচনা-সমালোচনা দুটোরই দরকার আছে। (714)

Share Button
  

FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন

এলার্ম বিভাগঃ আলোচিত খবর

এলার্ম ট্যাগ সমূহঃ > > >

Ads by Techalarm tAds

এলার্মেন্ট করুন

You must be Logged in to post comment.

© টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ | সর্বসত্ত্ব সংরক্ষিত

জেগে উঠো প্রযুক্তি ডাকছে হাতছানি দিয়ে!!!


Facebook Icon