ইন্টারনেটের গতির দিক থেকে বিশ্বের শীর্ষ ১০ টি দেশ | টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ
Profile
তাহমিদ হাসান

মোট এলার্ম : 279 টি

তাহমিদ হাসান
দেখিতে গিয়াছি পর্বতমালা,,, দেখিতে গিয়াছি সিন্ধু,,, দেখা হয় নাই চক্ষু মেলিয়া,,, ঘর হতে শুধু দু’পা ফেলিয়া,,, একটি ধানের শীষের উপর একটি শিশির বিন্দু। !!!!!!!!! তাই টেকএলার্মবিডিতে এসেছি জানার জন্য।

আমার এলার্ম পাতা »

» আমার ওয়েবসাইট : http://www.graphicalarm.com

» আমার ফেসবুক : www.facebook.com/tahmid.hasan3

» আমার টুইটার পাতা : www.twitter.com/tahmid1993


স্পন্সরড এলার্ম



ইন্টারনেটের গতির দিক থেকে বিশ্বের শীর্ষ ১০ টি দেশ
FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন
Share Button

সম্প্রতি যুক্তরাষ্ট্রের ‘আকামাই’ নামের একটি সফটওয়্যার ও ওয়েব ডেভেলপার কোম্পানি বিশ্বের বিভিন্ন দেশের ইন্টারনেটের গতি নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। তবে আশ্চর্য বিষয় কি জানেন, আমরা যাদের উন্নয়নের পথিকৃত বলে জানি সেই আমেরিকা, ব্রিটেনও নেই সেরা দশের ভিতরে। এমনকি এই তালিকায় প্রযুক্তির বিপ্লব ঘটানো চিন ও ভারতের নামও নেই।
ইন্টারনেটের গতির দিক থেকে বিশ্বের শীর্ষ ১০ টি দেশের মধ্যে প্রথমেই আছে হংকং। দেশটির ইন্টারনেটের সর্বচ্চোগতি ৬৩ দশমিক ৩ এমবিপিএস। যেখানে বিশ্বের অন্যন্য দেশগুলোর গড় গতিবেগ ১৮ দশমিক ৩ এমবিপিএস থেকে এই গতি ৩ দশমিক ৫ গুন বেশি। গত তিন মাসে তাদের গতি বেড়েছে ৯শতাংশ এবং গত বছরের তুলনায় এই হার ২৯শতাংশ বৃদ্ধি পেয়েছে।দ্বিতীয় অবস্হানে আছে জাপান, তাদের ইন্টারনেটের গতি ৫০ এমবিপিএস।গত তিন মাসে তাদের গতিবেড়েছে ১৩শতাংশ এবং গত বছরের তুলনায় এই হার ২৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে।
তৃতীয় অবস্হানে আছে রোমানিয়া, তাদের ইন্টারনেটের গড় গতিবেগ ৪৭ দশমিক ৯ এমবিপিএস। গত তিন মাসে তাদের গতিবেড়েছে ৮ দশমিক ৯শতাংশ এবং গত বছরের তুলনায় এই হার ২৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

তালিকার চতুর্থ অবস্হানে আছে দক্ষিন কোরিয়া।দেশটির ইন্টারনেটের সর্বচ্চোগতি ৪৪ দশমিক ৮ এমবিপিএস। গত তিন মাসে তাদের গতি বেড়েছে ১দশমিক ৫ শতাংশ এবং গত বছরের তুলনায় এই হার ৬দশমিক ৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

পঞ্চম অবস্হানে আছে লাটভিয়া, তাদের ইন্টারনেটের গতি ৪৪ দশমিক ২ এমবিপিএস। বিগত তিন মাসে তারা ইন্টারনেটের গতি বাড়িয়েছে ১০ শতাংশ এবং গত বছরের তুলনায় এই হার ৩২ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

তালিকার ছয় নাম্বারে আছে সিঙ্গাপুর, তাদের ইন্টারনেটের গড় গতি ৪১ দশমিক ১ এমবিপিএস। গত তিন মাসে তাদের গতিবেড়েছে ৮ দশমিক ৮ শতাংশ এবং গত বছরের তুলনায় এই হার ৪৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

সপ্তম অবস্হানে আছে সুইজারল্যান্ড, তাদের ইন্টারনেটের গতি ৪০ দশমিক ৩ এমবিপিএস। বিগত তিন মাসে তারা ইন্টারনেটের গতি বাড়িয়েছে ১২ শতাংশ এবং গত বছরের তুলনায় এই হার ৪০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

তালিকার অষ্টম অবস্হানে আছে বুলগেরিয়া, তাদের ইন্টারনেটের গতি ৩৮ দশমিক ২ এমবিপিএস। বিগত তিন মাসে তারা ইন্টারনেটের গতি বাড়িয়েছে ১৪ শতাংশ এবং গত বছরের তুলনায় এই হার ৩৯ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

নবম অবস্হানে আছে নেদারল্যান্ড, তাদের ইন্টারনেটের গতি ৩৮ দশমিক ২ এমবিপিএস। বিগত তিন মাসে তারা ইন্টারনেটের গতি বাড়িয়েছে ১৫ শতাংশ এবং গত বছরের তুলনায় এই হার ৩০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

তালিকার দশম অবস্হানে আছে বেলজিয়াম, তাদের ইন্টারনেটের গতি ৩৮ এমবিপিএস। বিগত তিন মাসে তারা ইন্টারনেটের গতি বাড়িয়েছে ১৪ শতাংশ এবং গত বছরের তুলনায় এই হার ৩০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। (591)

Share Button
  

FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন

এলার্ম বিভাগঃ ইন্টারনেট

এলার্ম ট্যাগ সমূহঃ > >

Ads by Techalarm tAds

এলার্মেন্ট করুন

You must be Logged in to post comment.

© টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ | সর্বসত্ত্ব সংরক্ষিত

জেগে উঠো প্রযুক্তি ডাকছে হাতছানি দিয়ে!!!


Facebook Icon