Google Adsense এর মাধ্যমে আপনার সাইট বা ব্লগ এ বিজ্ঞাপন প্রদর্শন করিয়ে আয় করুন | টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ
Profile
তাহমিদ হাসান

মোট এলার্ম : 279 টি

তাহমিদ হাসান
দেখিতে গিয়াছি পর্বতমালা,,, দেখিতে গিয়াছি সিন্ধু,,, দেখা হয় নাই চক্ষু মেলিয়া,,, ঘর হতে শুধু দু’পা ফেলিয়া,,, একটি ধানের শীষের উপর একটি শিশির বিন্দু। !!!!!!!!! তাই টেকএলার্মবিডিতে এসেছি জানার জন্য।

আমার এলার্ম পাতা »

» আমার ওয়েবসাইট : http://www.graphicalarm.com

» আমার ফেসবুক : www.facebook.com/tahmid.hasan3

» আমার টুইটার পাতা : www.twitter.com/tahmid1993


স্পন্সরড এলার্ম



Google Adsense এর মাধ্যমে আপনার সাইট বা ব্লগ এ বিজ্ঞাপন প্রদর্শন করিয়ে আয় করুন
FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন
Share Button

আজ আমি আলাপ করবো কীভাবে আপনার সাইট বা ব্লগ এ বিজ্জাপন প্রদর্শন করে টাকা আয় করা যায়।যদিও এই বেপারটা অনেকের জানা,তবু ও আলাপ করছি।বাস্তবে আমাদের যেমন কষ্ট করে টাকা উপার্জন করতে হয়।নেট থেকেও ঠিক একেই ভাবে কষ্ট করেই টাকা উপার্জন করতে হবে।আপনি যদি আপনার সঠিক গন্তব্যে জেতে চান।তাহলে আপনাকে লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন ধরনের কাজ জানতে হবে এবং তা খুব ভালোভাবে জানতে হবে,আত্নবিশ্বাস ও ধর্জ্য থাকতে হবে।নিত্য নতুন বিষয় শেখার চেষ্টা করতে হবে।

ধরুন আপনার একটি ওয়েব সাইট বা ব্লগ আছে।আপনার সাইটে বা ব্লগে দুই ধরনের বিজ্জাপন প্রদর্শন করতে পারেন।

১)ব্যত্তিগত ভাবে সংগ্রহ করা বা স্থানীও প্রতিষ্ঠানের বিজ্জাপন প্রদর্শন করিয়ে।২)গুগল অ্যাড বা গুগল অ্যাড এর মতন অন্যান্য বিজ্জাপন প্রদর্শন করিয়ে।

অনেকের ধারনা গুগল এডসেন্স টাকা প্রদান করেনা,চিটিং করে থাকে।আসলে তা নয় আমরা ফেক ক্লিক করলে বা গুগলের সাথে চালাকি করলে গুগল তা ধরে ফেলে।তাই ফেক ক্লিক এর বিনিময়ে গুগল কন ডলার প্রদান করে না।বরং কিছুদিন পড়ে গুগল ইমেইল করে জানিয়ে দেয় “আপনার অ্যাকাউন্ট বন্ধ করে দেয়া হবে বা হোল”।

গুগল কীভাবে ফেক ক্লিক ধরে ফেলে তা আমার জানানেই।তবে এইটুকু বলতে পারি আপনার সাইট এর গুগল এড গুলতে ক্লিক করার বা বন্ধুদের বলার প্রয়োজন নাই “গুগল এড গুলতে ক্লিক দিস বন্ধু”।

কারন আপনার অনুরুধে আপনার বন্ধু একটি ক্লিক করে সাথে সাথে বের হয়ে জাবে।আসলে কেউ যদি জানার জন্য বা প্রয়োজনে এড এ ক্লিক করে,সেতো আর সাথে সাথে বের হবে না।সে সাইট থেকে কিছু জানার বা সংগ্রহের চেষ্টা করবে।যদি কোন ভিজিটর এড এ ক্লিক দিয়ে ধুকেই বের হয়ে যায়।আমার ধারনা তা ফেক ক্লিকের আওতায় পড়ে।আরেকটি মজার ব্যাপার হোল মনে করেন টিউনার পেজে গুগল এডসেন্স এড দিল,গুগল এড কিন্তু প্রসাধনীর এড দিবেনা।তথ্য প্রজুক্তি সংশ্লিষ্ট এড দেবে।তাই গুগল এডসেন্স থেকে সহজেই আয় করা যায়।

গুগল এডসেন্স অ্যাকাউন্ট পেতে হলে আপনার একটি ইমেইল,ওয়েব সাইট বা ব্লগ থাকতে হবে।তারপর আপনাকে এডসেন্স অ্যাকাউন্ট এর জন্য অ্যাপ্লাই করতে হবে।গুগল আপনার সাইট বা ব্লগ দেখে পছন্দ করলে আপনাকে গ্রহণ করবে।তাই আপনাকে খুব সুন্দর ও তথ্যবহুল সাইট করে অ্যাপ্লাই করতে হবে।গুগল এডসেন্স এ অ্যাপ্লাই করবেন এখান থেকেwww.google.com/adsense ।আরেকটি কথা বাংলা ব্লগে খুব সহজে এডসেন্স সুবিধা পাবেন না,ইংরেজি হলে ভালো হবে।

এখন ভাবছেন গুগল এডসেন্স থেকে টাকা তুলবেন কীভাবে।চিন্তা করার কোন কারন নেই।গুগল আপনাকে পেমেন্ট করবেঃ

১. Check অথবা

২. PayPal এর মাধমে

(তবে হ্যাঁ আপনার সাইট বা ব্লগ টি তিন মাস পুরানা হতে হবে এবং সর্বনিম্ব ১০টি পোস্ট থাকতে হবে। (691)

Share Button
  

FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন

এলার্ম বিভাগঃ ইন্টারনেট

এলার্ম ট্যাগ সমূহঃ > >

Ads by Techalarm tAds

এলার্মেন্ট করুন

You must be Logged in to post comment.

© টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ | সর্বসত্ত্ব সংরক্ষিত

জেগে উঠো প্রযুক্তি ডাকছে হাতছানি দিয়ে!!!


Facebook Icon