ইন্টারনেটে ইংলিশ সমস্যার অসাধারণ সমাধান না পড়লে সত্যি মিস করবেন | টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ
Profile
তাহমিদ হাসান

মোট এলার্ম : 279 টি

তাহমিদ হাসান
দেখিতে গিয়াছি পর্বতমালা,,, দেখিতে গিয়াছি সিন্ধু,,, দেখা হয় নাই চক্ষু মেলিয়া,,, ঘর হতে শুধু দু’পা ফেলিয়া,,, একটি ধানের শীষের উপর একটি শিশির বিন্দু। !!!!!!!!! তাই টেকএলার্মবিডিতে এসেছি জানার জন্য।

আমার এলার্ম পাতা »

» আমার ওয়েবসাইট : http://www.graphicalarm.com

» আমার ফেসবুক : www.facebook.com/tahmid.hasan3

» আমার টুইটার পাতা : www.twitter.com/tahmid1993


স্পন্সরড এলার্ম



ইন্টারনেটে ইংলিশ সমস্যার অসাধারণ সমাধান না পড়লে সত্যি মিস করবেন
FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন
Share Button

আসসালামু আলাইকুম

বলেনতো বাংলাদেশিদের ইন্টারনেটে সবচেয়ে বড় সমস্যা কি ???জ্বী ভাই ইংরেজী ভাষাটাই বিশাল সমস্যা ।ইংরেজি ঠিকমত না জানার কারনে আমরা অনেক কিছু জানতে পারি না বা বুঝতে পারিনা।
আমরা যখন ইংলিশ ব্লগ বা আর্টিকেল পড়ি তখন ইংলিশ শব্দের অর্থ নিয়ে ভেজালে পড়ে যাই তখন আমাদের ডিকশনারি ঘাটাঘাটি করা লাগে ।কিন্ত এবার এইসব বাদ দেন ডিকশনারিটা কম্পিউটার হতে ডিলিট করেন।কারন এখন আর এইসব ডিকশনারি লাগবেন কেননা এইসব সমস্যায় এখন আপনার পাশে আছে গুগল ক্রোম ব্রাউজার।

আমি কিছুদিন আগে গুগল ক্রোমে সুইচ করেছি সত্যি বলতে গুগল ক্রোম অন্য যেকোন ব্রাউজার হতে অনেক ফাস্ট পেইজ লোড করে ।বিশ্বাস না হলে নিজেই ব্যবহার করেই দেখুন

আজকে আমি গুগল ক্রোমের জন্য ADD ON ইন্সটল করতে ছিলাম।তখন ক্রোম ব্রাউজারের জন্য Google Dictionary Lookup নামে একটি এ্যাড অন পেলাম যা পেয়ে আমার মনে হল় আকাশের চাদ পেয়ে গেছি। এই অ্যাড অনটি আপনি ক্রোম ব্রাউজারে ইন্সটল করার পর আপনি যদি কোন ইংলিশ শব্দের অর্থ না জানেন তাহলে এটির উপরে মাউসটি দুইবার ক্লিক করুন সাথে সাথে আপনি এই শব্দটির অর্থ বাংলা ভাষায় দেখতে পাবেন। নিচের ছবিটা দেখুন আমি Found অর্থ জানি না শব্দটার উপরে দুইবার ক্লিক করলাম সাথে সাথে আমাকে এর অর্থ বাংলা +ইংলিশে জানিয়ে দিয়েছেন

এই সুবিধা পেতে আপনাকে অবশ্যাই গুগল ক্রোম ব্রাউজারের 4 এর উপরের ভার্সন ব্যবহার করতে হবে

এই লিংক হতে প্রথমে ডাউনলোড করুন গুগল ক্রোম এবার এই লিংক হতে Add on বা এক্সেটেশনটি ক্রোমে ইন্সটল করুন।ক্রোম ব্রাউজার রিষ্টার্ট করুন।

ব্যাস আপনার কাজ শেষ এবার আপনি গুগল ক্রোমের একদম উপরে ডান সাইডের সেটিংস অপশন এ ক্লিক করে Extensions এ ক্লিক করুন দেখবেন আপনার ইন্সটল করা অ্যাড অন গুলো আছে এবার Google Dictionary Lookup এটির অপশনএ ক্লিক করে ল্যাংগুয়েজের ঘরে ইংলিশ টু বাংলা সিলেক্ট করে Mouse lookup modifire এ None সিলেক্ট করে সেইভ করুন এবার ক্রোম রিষ্টার্ট করুন আপনি আপনার ইচ্ছামত এটিকে সেটিংস করতে পারবেন। এবার যেকোন ইংলিশ ওয়েবসাইটে যান যে শব্দটির অর্থ জানেনা দুইবার ক্লিক করুন ব্যাস এবার এর বাংলা অর্থ দেখতে পাবেন।যে শব্দের বাংলা গুগল ডিকশনারিতে নেই এটি তখন এর ইংলিশ ব্যাখ্যা এবং অর্থ দেখাবে

অতিরিক্ত কথা

এই টিউটি পড়ার পর আপনাদের প্রশ্ন আসবে মজিলাতে এত এ্যাড অন মজিলা ছাড়তে পারবনা।অপেরা এত ফাস্ট না ভাই অপেরা ছাড়তে পারবনা ।
বাদ দেন এইসব কথা।ক্রোমে অ্যাড অনের অভাব নেই বিশ্বাস না হলে এই লিংকে যান সবধরনের অ্যাড অন পাবেআর আমি নিজেই ক্রোমোর অ্যাড অনের উপরে টিউন নিয়ে খুব খুব তাড়াতাড়ি আসছি আর ক্রোম অপেরা আর মজিলা হতে অনেক ফাস্ট পেইজ লোড করতে পারে বিশ্বাস না হলে ট্রাই করে দেখুন।জানেনতো গুগল মানেই বসসসসসসসসসসসসসসসসসস।
কোন সমস্যা হলে এলার্মেন্টস করবেন। (665)

Share Button
  

FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন

এলার্ম বিভাগঃ ইন্টারনেট

এলার্ম ট্যাগ সমূহঃ > >

Ads by Techalarm tAds

এলার্মেন্ট করুন

You must be Logged in to post comment.

© টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ | সর্বসত্ত্ব সংরক্ষিত

জেগে উঠো প্রযুক্তি ডাকছে হাতছানি দিয়ে!!!


Facebook Icon