আইটি প্রফেশনালদের জাপানে কর্মসংস্থানের সুযোগ | টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ
Profile
মুহাম্মাদ তাওহিদ গাজী

মোট এলার্ম : 158 টি

মুহাম্মাদ তাওহিদ গাজী

আমার এলার্ম পাতা »

» আমার ওয়েবসাইট :

» আমার ফেসবুক :

» আমার টুইটার পাতা :


স্পন্সরড এলার্ম



আইটি প্রফেশনালদের জাপানে কর্মসংস্থানের সুযোগ
FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন
Share Button

বাংলাদেশ একটি জনবহুল দেশ। এ দেশে অনেক মেধাবী সুযোগের অভাবে তাদের কৃতিত্ব উপস্থাপন করতে পারে না। অপরদিকে জাপানসহ উন্নত বিশ্ব শিল্পোন্নত দেশ, যেসব দেশে প্রচুর কর্মসংস্থানের সুযোগ থাকলেও লোকবলের অভাবে কর্ম বিঘœ ঘটছে। জনবহুল বাংলাদেশে বহু সংখ্যক আইটি ট্যালেন্ট থাকলেও তাদের যথেষ্ট পরিমাণ কর্মসংস্থান নেই।
বাংলাদেশে কৃষির পরই গুরুত্বপূর্ণ ও সম্ভাবনাময় খাত হচ্ছে বৈদেশিক মুদ্রা অর্জন। বৈদেশিক মুদ্রা অর্জনে বিভিন্ন খাতের মধ্যে তথ্য-প্রযুক্তি অন্যতম। বাংলাদেশ সরকার সর্বদা এ খাতটিকে গুরুত্বপূর্ণ মনে করলেও সঠিক উদ্যোগের অভাবে এখনও কাক্সিক্ষত বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব হচ্ছে না। সঠিক উদ্যোগ গ্রহণ করলে এ খাতে ব্যাপক বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব। অপরদিকে জাপানসহ উন্নত বিশ্বে যথেষ্ট পরিমাণ কর্মসংস্থান থাকলেও অভিজ্ঞ লোকবলের অভাব রয়েছে। সেখানে আমাদের দেশের আইটিসহ বিভিন্ন খাতের ট্যালেন্টদের সহজেই কর্মসংস্থানের ব্যবস্থা হতে পারে। উল্লিখিত কারণে বাংলা বিজনেস পার্টনার (বিবিপি), জাপানের উদ্যোগে এবং ড্যাফোডিল ইন্সটিটিউট অব আইটির সহযোগিতায় দেশের তরুণ আইটি পেশাজীবী ও শিক্ষার্থীদের জাপানে কর্মসংস্থানের লক্ষ্যে ‘বাংলাদেশ আইটি ট্যালেন্ট কনটেস্ট-২০১৪’ আয়োজন করতে যাচ্ছে। ১ম পর্যায়ে ২০ জন প্রতিযোগীকে জাপানে কর্মসংস্থানের সুযোগ করে দেয়া হবে।

1111
পর্যায়ক্রমে নির্বাচিত সফল আইটি প্রফেশনালদের জাপান, আমেরিকা, কানাডাসহ বিশ্বের বিভিন্ন দেশে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। নির্বাচিত ট্যালেন্টদের জাপানি ভাষা ও আন্তর্জাতিক বাজারে তথ্যপ্রযুক্তি (আইটি) সেক্টরে কাজ করার উপযোগী করে গড়ে তোলার লক্ষ্যে উপযুক্ত ফ্রি প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে। দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার বিষয়ে অধ্যয়নরত শেষ বর্ষের শিক্ষার্থী, সদ্য পাসকৃত গ্র্যাজুয়েট অথবা আইটি প্রফেশনালরা ওই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। প্রতিযোগিতাটি ৪টি ধাপে অনুষ্ঠিত হবে। ১ম ধাপে এমসিকিউ পদ্ধতিতে আইকিউ টেস্ট অনলাইনের মাধ্যমে প্রাথমিক বাছাই হবে। ২য় ধাপে স্থানীয় বিশেষজ্ঞদের উপস্থিতিতে সমস্যা সমাধান পরীক্ষা অনুষ্ঠিত হবে। তৃতীয় ধাপে লোকাল ইন্টারভিউ নিয়ে চূড়ান্ত করা হবে। বাছাই পর্বে দেশীয় আইটি বিশেষজ্ঞদের সঙ্গে গুগলের সাবেক ভাইস প্রেসিডেন্ট ও বাংলা বিজনেস পার্টনার (বিবিপি), জাপানের চেয়ারম্যান নরিও মুরাকামি অতিথি বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন এবং সবশেষে জাপানি চাকরিদাতা কর্তৃক চূড়ান্ত ইন্টারভিউ গ্রহণ করে প্রার্থী চূড়ান্ত করা হবে। ১ম পর্ব ২২ ফেব্র“য়ারি ও ২য় পর্ব ২৮ ফেব্র“য়ারি অনুষ্ঠিত হবে। আবেদনপত্র ২০ ফেব্র“য়ারি পর্যন্ত গ্রহণ করা হবে। http://itcontest.diit.info অথবা http://banglait.bi ওয়েবসাইটের মাধ্যমে রেজিস্ট্রেশন করা ও বিস্তারিত তথ্য জানা যাবে। প্রতিযোগিতার সব পরীক্ষা ডিআইআইটি, পান্থপথ মূল ক্যাম্পাস ও ডিআইআইটি কলাবাগান ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। – See more at: http://www.jugantor.com/it-technology/2014/01/26/62210#sthash.NrKJV1ub.dpuf (573)

Share Button
  

FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন

এলার্ম বিভাগঃ ইন্টারনেট

এলার্ম ট্যাগ সমূহঃ > >

Ads by Techalarm tAds

এলার্মেন্ট করুন

You must be Logged in to post comment.

© টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ | সর্বসত্ত্ব সংরক্ষিত

জেগে উঠো প্রযুক্তি ডাকছে হাতছানি দিয়ে!!!


Facebook Icon