ওয়েব সাইটে ভিজিটর বৃদ্ধি করতে অসাধারন কিছু উপায়সমূহ | টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ
Profile
তাহমিদ হাসান

মোট এলার্ম : 279 টি

তাহমিদ হাসান
দেখিতে গিয়াছি পর্বতমালা,,, দেখিতে গিয়াছি সিন্ধু,,, দেখা হয় নাই চক্ষু মেলিয়া,,, ঘর হতে শুধু দু’পা ফেলিয়া,,, একটি ধানের শীষের উপর একটি শিশির বিন্দু। !!!!!!!!! তাই টেকএলার্মবিডিতে এসেছি জানার জন্য।

আমার এলার্ম পাতা »

» আমার ওয়েবসাইট : http://www.graphicalarm.com

» আমার ফেসবুক : www.facebook.com/tahmid.hasan3

» আমার টুইটার পাতা : www.twitter.com/tahmid1993


স্পন্সরড এলার্ম



ওয়েব সাইটে ভিজিটর বৃদ্ধি করতে অসাধারন কিছু উপায়সমূহ
FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন
Share Button

যারা ব্লগিং করে বা যাদের নিজস্ব ওয়েব সাইট আছে তাদের প্রথম চিন্তাই হল কিভাবে নিজের সাইটে বেশি-বেশি ভিজিটর বৃদ্ধি করা যায়৷ কারণ একটা ব্লগে ভিজিটরই প্রাধান। তো, আপনাদের এই চিন্তার সমাধানটা আমি দিয়ে দিচ্ছি। ভিজিটর বৃদ্ধির জন্য বিভিন্ন ধরনের উপায় রয়েছে। এইসবের মধ্যে আমি খুঁজে বের করেছি কিছু সহজ ও সঠিক উপায়। টিপস্‌ গুলি অনুযায়ী সঠিকভাবে কাজ করতে পারলে অবশ্যই আপনি পাবেন অসংখ্য ভিজিটর। ব্লগিং করার ক্ষেএেও এসব আপনার কাজে লাগবে। নিচে আমি আপনাদের সাথে টিপস্‌গুলো শেয়ার করলাম যা, মনোযোগ সহকারে পড়ুন ও সেইভাবে কাজ করুন।

১. আপনার সাইটটি তৈরী করার পর তা বিভিন্ন সার্চ ইঞ্জিনে সাবমিট করুন যেমন: (Goolge, Yahoo, Bing) ইত্যাদি।এতে করে সার্চ ক্রল বার আপনার পোস্টগুলিকে সহজেই খুজে পাবে৷

২. আপনার ব্লগে নিয়মিত ইউনিক আর্টিকেল লিখুন এবং তা সাইটে সবার মাঝে ফ্রীতে শেয়ার করুন। মনে রাখবেন টিউটোরিয়াল/পোস্টগুলো যেন মানসম্মত ও বড় আকারের হয়, আজে-বাজে এবং ভুল কোন তথ্য দেবেন না।

৩. বিভিন্ন সোশ্যাল মিডিয়া সাইটে আপনার ব্লগ ও ব্লগের পোস্টগুলি লিংক আকারে শেয়ার করুন। এতে করে ঐসব ওয়েবসাইটের কিছু ট্রাফিক লিংকে ক্লিক করার মাধ্যমে আপনার ব্লগে চলে আসবে।

৪. সোশ্যাল বুকমার্কিং সাইটে আপনার পোস্টগুলি সাবমিট করুন। এটির মাধ্যমেও বেশ-সংখ্যক ভিজিটর পাবেন।

৫. বিভিন্ন ফোরামে অংশগ্রহন করুন এবং সিগনেচারে আপনি আপনার ব্লগের ব্যাকলিংকটি দিয়ে আসুন।

৬. আপনার ব্লগের সঙ্গে রিলেটেড সাইট গুলিতে কমেন্ট করুন এবং কমেন্টে ওয়েবসাইটের জায়গাতে আপনার ব্লগের ঠিকানাটি দিয়ে দিন। তবে, অবশ্যই মনে রাখবেন সাইটগুলো যেন ভালো মানের হয়।না হলে আপনার ব্লগের মান ভাল না হয়ে আস্তে-আস্তে নিন্ম মানের হয়ে যাবে। যা আপনি অবশ্যই চান না।

৭. সার্চ ইঞ্জিন থেকে ভিজিটর পাওয়ার জন্য যেসব কি এর গুরুত্ব ও সার্চ বেশি সেসব কই ওয়ার্ড ব্যবহার করে পোস্ট লিখুন। আর কই ওয়ার্ড নির্বাচন করার জন্য গুগলের ব্যবহার করতে পারেন গুগল আ্যডওয়ার্ড টুলসটি।

৮. আপনার ব্লগের আরএসএস ফিড যুক্ত করুন। এটিও আপনার ব্লগের ভিজিটর বৃদ্ধিতে সহায়তা করবে।

৯. বিভিন্ন কমিউনিটি ব্লগে গিয়ে গেস্ট ব্লগিং করুন। পাশাপাশি আপনার সাইটে গেস্ট ব্লগিংয়ের সুযোগ রাখুন।

১০. ইয়াহু আ্যনসার সাইটে অংশগ্রহনের মাধ্যমেও আপনার সাইটে ভিজিটর বৃদ্ধি করতে পারেন। এটি একটি ভিজিটর বৃদ্ধির অন্যতম উপায়।

১১. আপনার সাইটটি জন্য বেশি করে এসইও করুন। কিন্তু মনে রাখবেন ভুলেও যেন ব্ল্যাক এসইও করবেন না।

১২. আপনার ওয়েবসাইট এর জন্য ফেসবুকে ফ্যান পেজ খুলুন এবং যেসব পোষ্ট নতুন আপনার ব্লগে পাবলিশ হচ্ছে তা আপনার ফেসবুক ফ্যান পেজে দিন।

১৩. যথাসম্ভব আপনার ব্লগসাইটটা সিএমএস এ করার চেষ্টা করুন। যেমনঃ বর্তমানে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় CMS হচ্ছে জুমলা ও ওয়ার্ডপ্রেস।

উপরোক্ত টিপস গুলো অনুসারে ভালভাবে কাজ করতে পারলে আপনার ব্লগের ভিজিটর বৃদ্ধি সহ সাইটের এসইও এর কাজেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালনে বাধ্য৷ (510)

Share Button
  

FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন

এলার্ম বিভাগঃ এস.ই.ও

এলার্ম ট্যাগ সমূহঃ > >

Ads by Techalarm tAds

এলার্মেন্ট করুন

You must be Logged in to post comment.

© টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ | সর্বসত্ত্ব সংরক্ষিত

জেগে উঠো প্রযুক্তি ডাকছে হাতছানি দিয়ে!!!


Facebook Icon