সম্পূর্ণ ফ্রীতে নিয়ে নিন আনলিমিটেড হোস্টিং এবং সাবডোমেইন | টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ
Profile
Tutorialsbangla

মোট এলার্ম : 2 টি


আমার এলার্ম পাতা »

» আমার ওয়েবসাইট : http://www.tutorialsbangla.com

» আমার ফেসবুক : www.facebook.com/tutorialsbangladotcom

» আমার টুইটার পাতা :


স্পন্সরড এলার্ম



সম্পূর্ণ ফ্রীতে নিয়ে নিন আনলিমিটেড হোস্টিং এবং সাবডোমেইন
FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন
Share Button

ফ্রী হোস্টিং এ যেকোন ডোমেইন হোস্ট করা যাবে

ফ্রী  হোস্টিং মানে পুরোটাই ফ্রী। ফ্রী হোস্টিং গুলোতে সাধারণত যেকোন ডোমেইন ব্যবহার করা যায় না, শুধুমাত্র টপ লেভেল ডোমেইনগুলোই এতে হোস্ট করা যায়। কিন্তু, এই হোস্টিং এ আপনি চাইলে .tk, .ml. ,gq এইসব ডোমেইনও হোস্ট করতে পারবেন।অর্থাৎ, কোন টাকা খরচ না করেই একটা প্রফেশনাল ওয়েবসাইট তৈরি করতে পারবেন। অন্যান্য হোস্টিং এর মত এটাতেও Softaculous আছে। এটা ব্যবহার করে  Wordpress বা, অন্য যেকোন ধরণের Script এক ক্লিকেই ইনস্টল করতে পারবেন। ওরা ৫ বছরের জন্য ফ্রীতে এই সেবা ব্যবহার করতে দিচ্ছে, যা আগে কখনো কেউ দেয় নি।

ইনিফিনিটি ফ্রী তে সুবিধা(ফ্রী সাবডোমেইনও পাবেন)

১. সম্পূর্ণ ফ্রীতে একটি ওয়েবসাইট তৈরি করা যাচ্ছে। WordPress এ সাইট তৈরি করা যারা শিখতে চান তাদের কাজে লাগবে।Softaculous ব্যবহার করে সহজেই যেকোন ধরণের সাইট এক ক্লিকে তৈরি করতে পারবেন।

২. এছাড়া Website Builder ব্যবহার করে খুব হালকা এবং যেমন চান তেমন সাইট যে কেউ বানাতে পারবে। কোন ধরণের কোডিং বা, পূর্ব অভিজ্ঞতা লাগবে না। যেটা লাগবে ধরে ধরে বসিয়ে দেবেন, আপনার ওয়েবসাইট তৈরি হয়ে যাবে।

৩. আগেই বলেছি, যেকোন ডোমেইন হোস্ট করা যায়, freenom.com থেকে .tk বা, অন্য যেকোন ফ্রী ডোমাইন নিয়ে এখানে হোস্ট করতে পারবেন।

৪. ফ্রী দিচ্ছে বলে ওরা কোন এড দেখাবে না। আর, ওদের সাবডোমেইন ও চাইলে ব্যবহার করতে পারবেন ফ্রীতে। rf.gd এবং আরো কয়েকটা আছে।

৫. অনেক ফাস্ট এবং ৯৯% আপটাইম এবং পুরোপুরি ফ্রী, কোন অতিরিক্ত শর্ত দিয়ে টাকা চাইবে না।

InfinityFree তে ফ্রী আনলিমিটেড হোস্টিং এর অসুবিধা

১. আপনি পেইড হোস্টিং এর মত Cpanel পাবেন না, পাবেন Vistapanel. সেটাতে কিছু সীমাবদ্ধতা আছে।

২. আনলিমিটেড ফ্রী মানে আনিলিমিটেড ফ্রী না, ভিজিটর খুব বেশী হলে(সঠিক কতটা Bandwidth খরচ হলে সেটা জানি না) যেকোন সময় আপনার ডোমেইন ২৪ ঘন্টার জন্য সাসপেন্ড করে দিতে পারে। তখন আমাকে গালাগালি দেবেন না।

৩. Google, Bing বা, অন্যান্য সার্চ ইঞ্জিনে সাইট সাবমিট করতে গেলে ঝামেলায় পড়তে পারেন। অর্থাৎ, Meta Tag দিয়ে ভেরিফাই নাও করা যেতে পারে। সেক্ষেত্রে ফাইল আপলোড করে ভেরিফাই করতে হবে।

InfinityFree তে একাউন্ট খুলবেন যেভাবে

উপরের সুবিধা এবং অসুবিধাগুলো জানার পর যদি একাউন্ট খুলতে চান, তাহলে এখনই খুলে ফেলুন নিচের লিংকে গিয়ে-

Infinity Free তে একাউন্ট খুলতে ক্লিক করুন

অন্য সব সাইটের মতই খুব সহজে নাম, ই-মেইল এড্রেস, পাসওয়ার্ড এগুলো দিয়ে একাউন্ট খুলে হোস্টিং সুবিধা ব্যবহার করতে পারবেন। Sitebuilder, CPanel এবং File Manager এই তিনটা অপশনই ব্যবহার করতে পারবেন।

আমার মনে হয়, কেউ যদি সিরিয়াসলি একটা সাইট হোস্ট করতে চান, তাহলে ফ্রীতে ব্যবহার না করে টাকা দিয়ে হোস্টিং কেনাই ভালো। তবে, ওয়েবসাইট তৈরি করা শিখতে চাইলে বা, ছোটখাট ওয়েবসাইট তৈরি করতে চাইলে এটা খুব ভালো অপশন হতে পারে। অনেকের অনেক চটকদার পোস্ট অনলাইনে খুজে পাবেন, যেগুলো বিশ্বাস করলে ঠকতে হবে। InfinityFree সম্পর্কে এই পোস্টে যে কথাগুলো বললাম সেটাই সত্যি। আর, আমি মনে করি না এর চেয়ে ভালো সুবিধা ফ্রীতে পাওয়া যায়।

 

লেখাটি পূর্বে প্রকাশিতঃ ফ্রী আনললিমিটেড হোস্টিং নিয়ে যেকোন ডোমেইন হোস্ট করুন

  (228)

Share Button
  

FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন

এলার্ম বিভাগঃ ওয়েব ডিজাইন

এলার্ম ট্যাগ সমূহঃ > >

Ads by Techalarm tAds

এলার্মেন্ট করুন

You must be Logged in to post comment.

© টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ | সর্বসত্ত্ব সংরক্ষিত

জেগে উঠো প্রযুক্তি ডাকছে হাতছানি দিয়ে!!!


Facebook Icon