আনলিমিটেড হোস্টিং সহ ফ্রি ওয়েব সাইট নিয়ে।.tk ডোমেইন নেম এর সাথে সীমাহীন ওয়েব হোস্টিং সার্ভিস পাওয়ার উপায়। | টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ
Profile
তাহমিদ হাসান

মোট এলার্ম : 279 টি

তাহমিদ হাসান
দেখিতে গিয়াছি পর্বতমালা,,, দেখিতে গিয়াছি সিন্ধু,,, দেখা হয় নাই চক্ষু মেলিয়া,,, ঘর হতে শুধু দু’পা ফেলিয়া,,, একটি ধানের শীষের উপর একটি শিশির বিন্দু। !!!!!!!!! তাই টেকএলার্মবিডিতে এসেছি জানার জন্য।

আমার এলার্ম পাতা »

» আমার ওয়েবসাইট : http://www.graphicalarm.com

» আমার ফেসবুক : www.facebook.com/tahmid.hasan3

» আমার টুইটার পাতা : www.twitter.com/tahmid1993


স্পন্সরড এলার্ম



আনলিমিটেড হোস্টিং সহ ফ্রি ওয়েব সাইট নিয়ে।.tk ডোমেইন নেম এর সাথে সীমাহীন ওয়েব হোস্টিং সার্ভিস পাওয়ার উপায়।
FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন
Share Button

 

.tk ডোমেইন নেম এর সাথে সীমাহীন ওয়েব হোস্টিং সার্ভিস পাওয়ার উপায়।

আপনি হয়ত একটি ওয়েবসাইট ডিজাইন করেছেন, কিন্তু ওয়েবসাইটটি পাবলিশ করতে পারছেন না। অথবা আপনার ওয়েবসাইট পাবলিশের জন্য আপনি টাকা খরচ করতে চাচ্ছেন না এবং Sub Domain ও চাচ্ছেন না। এছাড়া আপনি Web hosting নিয়ে বিভ্রান্তিতে আছেন।

এই পোস্টে আশা করি আপনার সব ঝামেলা দূর করে দিতে পারব। আজ আমি আপনাদের দেখাব কিভাবে আপনি একটি ফ্রী .tk Domain name এর সাথে পেতে পারেন সীমাহীন Web hosting সার্ভিস অর্থাৎ Unlimited web space আর Unlimited bandwidth. তো শুরু করা যাক।

প্রথম কাজঃ সাইন আপ করা।

www.dot.tk

www.3owl.com

উপরোক্ত দুটি ওয়েবসাইটে সাইন আপ করুন। dot.tk ওয়েবসাইটটীতে সাইন আপ করার সহজ পদ্ধতি হল, সাইন আপ করার বদলে লগইন বাটনে ক্লিক করুন আর আপনার ফেসবুক অ্যাকাউন্ট এর মাধ্যমে রেজিস্টার করুন। আর 3owl.com এ আপনাকে ঐতিহ্যগত উপায়েই সাইন আপ করতে হবে।

দ্বিতীয় কাজঃ Domain name রেজিস্টার করা।

ভাল মত সাইন আপ করা শেষ হলে আপনাকে আসল কাজ শুরু করতে হবে। প্রথমে dot.tk ওয়েবসাইটে লগ ইন করার পর উপরের “Domain Panel” ট্যাবে ক্লিক করুন, তারপর “Add a domain” নামক লিঙ্কে ক্লিক করুন।

 

Add a domain পেজে যাওয়ার পর আপনাকে Domain name add করতে বলবে। এখানে আপনার পছন্দ মত Domain name লিখে “Add new domain” লিঙ্কে ক্লিক করুন। যদি সেই Domain name আয়ত্তাধীন হয় তাহলে তারা বলবে “This domain is available!” তারপর “ Free Domain  ” বক্স চেক করে NEXT বাটনে ক্লিক করুন।

 

এর পর আপনাকে তিনটি ধাপ অতিক্রম করতে হবে। Current web address হিসেবে যেকোনো ওয়েবসাইট এর URL দিতে পারেন। কারন পরে এটি পরিবর্তন করতেই হবে। আপনি সেখানে www.google.com দিয়ে দিন, কোন সমস্যা নেই।

তারপরে “Registration Length” 12 month করে দিন এবং সিকিউরিটি কোড লিখে Next বাটনে ক্লিক করুন। যদি আপনি সব কিছু ঠিক ঠাক মত করতে পারেন তাহলে আপনি নিম্নোক্ত চিত্রটির মত কিছু একটা দেখতে পারবেন। অর্থাৎ আপনার Domain name রেজিস্টার করা হয়ে যাবে।

 

তৃতীয় কাজঃ Web hosting এর ব্যাবস্থা করা

3owl.com এ লগ ইন করুন। তারপর বাম দিকে “New Website” নামক লিঙ্কে ক্লিক করুন।

Hosting Plan হিসেবে “Free” select করুন।

এর পরে Domain হিসেবে (Sub Domain নয়) আপনার এইমাত্র রেজিস্টার করা Domain name টি add করুন।পাসওয়ার্ড আর সিকিউরিটি কোড লিখে Create বাটনে ক্লিক করুন।

চতুর্থ কাজঃ DNS ঠিক করা।

আপনি উপরের তিনটি ধাপ সম্পূর্ণ করার পর আপনার Dashboard এ চলে যান, সেখানে আপনি নিম্নোক্ত ম্যাসেজ টি দেখতে পাবেন।

 

এর পরে আপনাকে যা করতে হবে, আপনার Dashboard এর একদম প্রথমে একটি লিঙ্ক বা বাটন আছে, Details নামে, সেটায়ে ক্লিক করুন। এখানে আপনি আপনার ওয়েবসাইটের Nameserver Details দেখতে পাবেন।

এখন আপনার dot.tk এর Domain Panel এ গিয়ে দেখবেন Domain name এর ডান পাশে Modify নামক একটি লিঙ্ক আছে, ক্লিক করুন।

 

এরপর উপরে Custom DNS সিলেক্ট করুন এবং Host Name এর স্থানে 3owl.com এর Nameserver Details গুলো কপি পেস্ট করে দিন। নিচের চিত্রের মত।

এর মাধ্যমে আপনি সফলভাবে একটি .tk ডোমেইন নেম এর মালিক হয়ে যাবেন এবং সাথে Unlimited Hosting Service পাবেন। যদি সব কিছু ঠিক ভাবে করতে পারেন তাহলে আপনার 3owl.com এর Dashboard এ ম্যাসেজটি আর থাকবে না।

পঞ্চম কাজঃ ওয়েবসাইট অনলাইনে পাবলিশ করা।

আপনার ওয়েবসাইট এর সব ফাইল গুলোকে একটি জিপ (.zip) ফাইলে রুপান্তর করুন। 3owl.com এ আপনার ওয়েবসাইটের Dashboard এ চলে যান, এবং Websie Section এর নিচে Import website নামক লিঙ্কে ক্লিক করুন। আপনার Zip ফাইল আপলোড করুন। ব্যাস শেষ কাজ, এখন শুধু অপেক্ষা করার পালা। (3318)

Share Button
  

FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন

এলার্ম বিভাগঃ ওয়েব ডেভেলপমেন্ট

এলার্ম ট্যাগ সমূহঃ > > > >

Ads by Techalarm tAds

এলার্মেন্ট করুন

You must be Logged in to post comment.

© টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ | সর্বসত্ত্ব সংরক্ষিত

জেগে উঠো প্রযুক্তি ডাকছে হাতছানি দিয়ে!!!


Facebook Icon