যে পাঁচটি কারণে ব্লগে এডসেন্স এপ্রুভাল নাও পেতে পারেন | টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ
Profile
Tutorialsbangla

মোট এলার্ম : 8 টি


আমার এলার্ম পাতা »

» আমার ওয়েবসাইট : https://www.bloggingnseo.xyz

» আমার ফেসবুক : www.facebook.com/bengalitutorials

» আমার টুইটার পাতা :


স্পন্সরড এলার্ম



যে পাঁচটি কারণে ব্লগে এডসেন্স এপ্রুভাল নাও পেতে পারেন
FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন
Share Button

এডসেন্স এখন বাংলা ওয়েবসাইটের ক্ষেত্রেও বিজ্ঞাপন দেখাচ্ছে যা ৫ বছর আগেও দেখাতো না। বাংলা ব্লগারদের তখন দুর্দশা ছিলো। এখন আপনার ব্লগে মোটামুটি ভালো কনটেন্ট থাকলেই এডসেন্স এর এপ্রুভাল পেতে পারেন। এর পরেও অনেক নতুন ব্লগারেরা তাদের ব্লগের জন্য এডসেন্স এপ্রুভাল পান না। তাদের জন্য এই লেখাটি। গুগল কারণ স্পষ্ট করে তাদের ইমেইলে বলে না। আমি আপনাদেরকে ৫ টি কারণ বলে দিচ্ছি-

১. একেবারে নতুন ওয়েবসাইট

এমন না যে ৬ মাস পরে এডসেন্স এর আবেদন করতে হবে। নতুন সাইটেও এপ্রুভাল পাওয়া যায় এবং আমি নিজেও কয়েকটি সাইটে পেয়েছি। তাই বলে, ৫ দিনের মধ্য ১০ টি ভালো কনটেন্ট লিখে ৬ নম্বর দিনে আবেদন করলেই পাবেন না। তবে, সার্চ ইঞ্জিনে আপনার কয়েকটি লেখা র‍্যাংক করলেই এডসেন্স এপ্রুভাল পাবেন যদি বাকি সব ঠিক থাকে। ১০/১৫ দিনেও সেটা সম্ভব।

২. কনটেন্ট নেই বা, খুব খারাপ

১০০ শব্দের কনটেন্ট না গুগল সার্চে আসে, না সেই সাইট এডসেন্স পায়। আবার কপি করে লিখলেও সেটা এপ্রুভাল পাবে না। ইউনিক এবং আকর্ষণীয় ৩০০+ (১০০০+ হলে ভালো) শব্দে লিখুন। আর্টিকেল নিয়ে এই সমস্যা থাকবে না। আবার অনেকে শুধু ইউটিউব ভিডিও আর ছবি দিয়ে আর্টিকেল তৈরি করেন, সেটাও করা যাবে না। ছবি, ভিডিও সব ব্যবহার করা যাবে(এটা ভালো) কিন্তু মূল কনটেন্ট আপনার লেখাটাই হতে হবে।

৩. প্রাইভেসি পলিসি

প্রতিটি ব্লগেরই প্রাইভেসি পলিসি থাকা উচিত। আপনি পাঠকদের কি কি তথ্য সংগ্রহ করবেন সেই সম্পর্কে লিখে জানানোটা ভালো। এটা না থাকলে যে এপ্রুভাল পাবেনই না এমন না। তবে, একটা কারণ হতে পারে।

৪. বাজে সাইট থেকে লিংক নিয়েছেন

ভিজিটরের জন্য ব্যকলিংক নেয়ার প্রয়োজন আছে, তবে ক্রিকেট খেলা নিয়ে কোন লেখার লিংক ত্বক ফর্সা করার ১০১ টি উপায়ের সাইটে দেয়াটা ঠিক হবে না। যেখানে ট্রাফিক এক্সচেঞ্জ হয় বা, লেখা রিডিরেক্ট করে হাবিযাবি লিংক এগুলোতে ক্ষতির সম্ভাবনা আছে সার্চ রেজাল্টেও(লাভের সম্ভাবনা শূন্য)। আবার কমেন্টে স্প্যামিং করা থেকেও বিরত থাকবেন, লিংক ডিলিট হলে নেগেটিভ ইফেক্ট পড়ে।

৫. ডিজাইন ভালো না

ওয়েবসাইটের ডিজাইন যদি এমন হয় যে মোবাইলে কিছু অংশ দেখা যায় না। পিসিতে দেখলেও এলোমেলো দেখায়। এইসব সাইট গুগল এপ্রুভ করে না। ডিজাইন সুন্দর করুন। ব্লগস্পটে হলে ভালো টেমপ্লেট, ওয়ার্ডপ্রেসে হলে ভালো থীম ঠিকমতো প্রয়োগ করুন। সাইটের স্পিডও ভালো রাখতে পারলে ভালো।

এই পাচটিই প্রধান কারণ এডসেন্স না পাওয়ার। আরো অনেক কারণ আছে, তবে এগুলো দূর করতে পারলে আশা করা যায় একবারেই এপ্রুভাল পাবেন। ব্লগিং শুভ হোক।

 

তথ্যসূত্রঃ গুগল এডসেন্স সম্পর্কে জানুন (514)

Share Button
  

FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন

এলার্ম বিভাগঃ গুগল

এলার্ম ট্যাগ সমূহঃ > >

Ads by Techalarm tAds

এলার্মেন্ট করুন

You must be Logged in to post comment.

© টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ | সর্বসত্ত্ব সংরক্ষিত

জেগে উঠো প্রযুক্তি ডাকছে হাতছানি দিয়ে!!!


Facebook Icon