জেনে নিন কিভাবে আপনি আপনার ফ্রিজ টি অনেক দিন টিকিয়ে রাখতে পারবেন | টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ
Profile
asamoni

মোট এলার্ম : 3 টি


আমার এলার্ম পাতা »

» আমার ওয়েবসাইট :

» আমার ফেসবুক :

» আমার টুইটার পাতা :


স্পন্সরড এলার্ম



জেনে নিন কিভাবে আপনি আপনার ফ্রিজ টি অনেক দিন টিকিয়ে রাখতে পারবেন!
FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন
Share Button

রেফ্রিজারেটর আপনার রান্নাঘরের একটি অপরিহার্য সরঞ্জাম। এটা ফল, শাকসব্জী এবং অন্যান্য দুগ্ধজাত খাবারগুলিকে তাজা রাখে। রেফ্রিজারেটর এ খাবার রাখার ফলে সহজে নষ্ট হয়না। আপনি Samsung refrigerator best price, Whirlpool refrigerator best price, Hitachi refrigerator best price এবং আরও অনেক জনপ্রিয় ব্র্যান্ডের ফ্রিজ পাবেন অনলাইন শপ এ ।

এই ব্র্যান্ডগুলিতে, আপনি পাবেন multi-door refrigerators, standard single door refrigerators, standard double door refrigerators and side-by-side door রেফ্রিজারেটর্স. আপনার পরিবারের আকার এবং চাহিদা অনুযায়ী সঠিক নির্বাচন করে ফ্রিজ কিনবেন।

চলুন দেখে নেয়া যাক টিপসগুলি-

নতুন খাবার কেনার আগে ফ্রিজ এর খাবার check করা

দৈনন্দিন প্রয়োজনীয় খাবার কেনাকাটা করার আগে বা পরে, মেয়াদ শেষের তারিখগুলি পড়ার জন্য সময় নিন এবং নতুন খাদ্যের জন্য জায়গা তৈরি করতে মেয়াদ উত্তীর্ণ খাবার গুলি ফ্রীজ থেকে বের করে নিন। আপনি যদি আগেই তা করেন, তাহলে আপনি কি কিনতে চান তা আরও ভাল ধারণা পাবেন।

ফ্রিজ এ খাবার ঢেকে রাখা

ফ্রিজে ঢাকনা ছাড়া খাবারের বাটি বা অন্য কোনো পাত্র রাখা উচিত না কারণ এতে ফ্রিজ এ সহজেই গন্ধ ছড়িয়ে যায়। এবং শুধুমাত্র একটি পিজা বাক্স সকল খাবারের ধারক হিসাবে গণনা করা হয় না। সর্বদা একটি স্টোরেজ কন্টেইনার বা Ziploc ব্যাগে খাবার রাখা উত্তম।

বেকিং সোডা ব্যবহার

ফ্রিজে বেকিং সোডার একটি খোলা বক্স গন্ধ এবং অবাঞ্ছিত odors দূর করতে সাহায্য করে।

একটি নির্ধারিত শেলফ তৈরী করুন

বেঁচে যাওয়া খাবারের জন্য বামে একটি নির্ধারিত শেলফ তৈরী করুন এবং প্রতি সপ্তাহে এটি পরিষ্কার করুন। এটি করার সাপ্তাহিক ছুটির রাত টাকে কাজে লাগাতে পারেন।

রান্না করা মাংস ফ্রিজ এ রাখা

কখনও হিমায়িত মাংস গলে যাওয়ার পরে এটি রিফ্রিজ করার সিদ্ধান্ত নেয়া উচিত না। প্রথমে গলে যাওয়া মাংসগুলো  রান্না করা তারপর এটি refreeze করা উচিত। মাংস রান্না ছাড়া refreeze করলে পরে তা রান্না করে খেলে আপনি অসুস্থ হয়ে যেতে পারেন।

খাবারের পাত্রে তারিখ লিখা

স্পষ্ট, বর্গক্ষেত্র Tupperware পাত্রে ব্যবহার করার চেষ্টা করুন যাতে করে পাত্রে কি আছে তা দেখতে আপনার সহজ হয় এবং অবশিষ্ট খাবারের পাত্রে তারিখসহ লেবেল লাগানোর অভ্যাস গড়ে তলুন তাতে করে মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরে আর খাবারগুলো খাওয়ার ভয় থাকবেনা। মাস্কিং টেপ এবং একটি কালো মার্কার ব্যবহার করবেন , যদি না আপনি একটি লেবেল প্রস্তুতকারক কিনতে চান।

পানীয়, মাংস, ফল এবং সবজি রাখার নিয়ম

পানি জাতীয় সকল খাবার একটি সেলফ এ রাখুন, মাংস / পনির ড্রয়ারে বা বক্স এ করে রাখুন এবং ফল / সবজি এক ড্রয়ারে রাখুন তবে ফ্রিজে রাখা মাত্র বিশেষ কিছু ফলের শরীর থেকে ইথাইলিন গ্যাস বের হয়, যা টাটকা সবজিকে নিমেষে নষ্ট করে দেয়। তাই কলা, জাম, নাশপাতি এবং টমেটো ফ্রিজে না রাখা ভালো।

একইভাবে যেসব সবজির শরীর থেকে ইথাইলিন গ্যাস বের হয়, সেগুলোকে ফলের থেকে দূরে রাখতে হবে। ব্রকলি, গাজর, শসা, বেগুন, মটরশুঁটি, লেটুস প্রভৃতি সবজির সঙ্গে ফল রাখবেন না।

 

ফ্রিজে কাটা পেঁয়াজ রাখতে চাইলে পেঁয়াজ একটি এয়ার টাইট বক্সে রেখে সামান্য লবণ ছিটিয়ে দিন। তারপর বক্সটি মুখ বন্ধ করে প্লাস্টিকের ব্যাগে ভরে নিন। এছাড়া বাটা মসলা ফ্রিজে রাখতে চাইলে তা বক্সভর্তি করে রাখা যাবে।

 

আরো তথ্যের জন্য আপনি https://transcomdigital.com– এ ভিসিট করতে পারেন অথবা মূল্য, চলমান অফার, Fridge and Frizeer এর সেরা অফার সম্পর্কে জানতে আমাদের কল করতে পারেন ০১৭৫৫৫৫৮৮৪৫ নম্বর এ। (56)

Share Button
  

FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন

এলার্ম বিভাগঃ টিপস এবং ট্রিকস

এলার্ম ট্যাগ সমূহঃ > > >

Ads by Techalarm tAds

এলার্মেন্ট করুন

You must be Logged in to post comment.

© টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ | সর্বসত্ত্ব সংরক্ষিত

জেগে উঠো প্রযুক্তি ডাকছে হাতছানি দিয়ে!!!


Facebook Icon