জেনে নিন কোন কোন খাবারগুলো মাইক্রোওয়েভ ওভেন এ সহজে রান্না করা যায়! | টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ
Profile
asamoni

মোট এলার্ম : 6 টি


আমার এলার্ম পাতা »

» আমার ওয়েবসাইট :

» আমার ফেসবুক :

» আমার টুইটার পাতা :


স্পন্সরড এলার্ম



জেনে নিন কোন কোন খাবারগুলো মাইক্রোওয়েভ ওভেন এ সহজে রান্না করা যায়!
নেইল এলার্ম এর 5 তম পর্বের 5 নাম্বার নেইল এলার্ম।পর্বের নাম এস.ই.ও
FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন
Share Button

রান্না আমার খুব প্রিয় একটা শখ।তাই ছুটির দিনগুলোতে আমি কিছু না কিছু নতুন রান্নার চেষ্টা করি। আমার এ কাজে মাইক্রোওয়েভ ওভেন আমাকে অনেক সাহায্য করে। মাইক্রোওয়েভ ছাড়াও রান্না করা যায় কিন্তু সময় এবং পরিপূর্ণতার কথা চিন্তা করে আমি মাইক্রোওয়েভ ওভেন টাকেই বেছে নেই। তাই চলুন দেখে নেয়া যাক মাইক্রোওয়েভে ওভেন এর সহজ রান্নার রেসিপিগুলো।

 

সকালের নাস্তা

সকালের নাস্তায় খুব সহজে এবং অল্প সময়ে মাইক্রোওয়েভ এ রান্নার রেসিপিসমূহ নিচে দেয়া হলো-

 

কাপের মধ্যে ব্যানানা ব্রেড

এটি একটি সিঙ্গেল পরিবেশনের খাবার। মাইক্রোওয়েভ ওভেন এ কোনো জামেলা ছাড়াই ব্রেড তৈরী করা যায়। একটি মগ এ কেক এর উপকরণ সাথে অর্ধেক কলা দিয়ে ২-৩ মিনিট ওভেন এ রেখে দিন ওভেন থেকে বের করে উপভোগ করুন মজার এ খাবার টি।

 

ফ্রেঞ্চ টোস্ট

এর মূল উপাদান হলো ভাজা ব্রেড এবং ফেটানো ডিম্। উপাদান গুলো একটি বাটিতে নিয়ে ২ মিনিট মাইক্রোওয়েভ করে নিন। হয়ে গেলো মজাদার ফ্রেঞ্চ টোস্ট। আমার পছন্দ হলো এর সাথে দারচিনি আর ভ্যানিলা এসেন্স প্রয়োগ করা তাহলে খেতে অনেক টেস্ট হয়।

 

দুপুরের খাবার

দুপুরের খাবারে খুব সহজে এবং অল্প সময়ে মাইক্রোওয়েভ এ রান্নার রেসিপিসমূহ নিচে দেয়া হলো-

 

মীটলোফ

এই রেসিপিতে পেঁয়াজ বাটার সাথে মসলার মিশ্রণটি গরুর মাংসের সাথে মিক্স করুন। মাইক্রোওয়েভ করুন ১০ মিনিটের মতো। তারপর পরিবেশন করুন মজাদাঁড় এ খাবারটিকে।শুধু একটি সালাদ দিয়েও এটি সুন্দরভাবে পরিবেশন করা যায় – অতিরিক্ত স্বাদের জন্য কিছু কাটা গাজর এবং স্পিন মেশানো চেষ্টা করুন!

 

মাইক্রোওয়েভ মাশরুম রাইস

চিনিগুঁড়ো চালের সাথে মাশরুম আর কিছু সবজি দিয়ে ব্যাক করে নিতে পারেন ১৫-১৮ মিনিটের জন্য তারপর পরিবেশন করুন মজাদার এই খাবারটি।

 

বিকেলের নাস্তা

 

ড্রাই মাইক্রোওয়েভ পপকর্ন

এখন আর পপকর্ন কেনার জন্য আপনাকে টাকা খরচ করতে হবেনা ঘরেই বানিয়ে নিন ২ মিনিটের মধ্যে আপনার বিকেলের এ নাস্তাটি।

 

পটেটো চিপস

ক্রিস্পি পটেটো চিপস মাইক্রোওয়েভ তেল ছাড়া রান্না একটু জামেলা হলেও খেতে কিন্তু দারুন মজা। আপনিও তৈরী করতে পারবেন খুব সহজেই এবং সময় বাঁচিয়ে এই মজাদার খাবারটি।

 

রাতের খাবার

রাতের খাবারে খুব সহজে এবং অল্প সময়ে মাইক্রোওয়েভ এ রান্নার রেসিপিসমূহ নিচে দেয়া হলো-

 

স্টিম ভেজিটেবল

এখন স্টিমার ছাড়াই মাইক্রোওয়েভে ওভেন এ উপভোগ করুন মজাদার এবং স্বাস্থসম্মত খাবার স্টিম ভেজিটেবল কোনো ঝামেলা ছাড়াই। আমার প্রিয় এ খাবারটি তৈরী করতে মাত্র ১০-১৫ মিনিট সময় লাগে।

 

চকলেট চিপস কেক

চকলেট কেক আমার বাবার খুব প্রিয় একটি ডেসার্ট। তাই আমার এই খাবারটি বানাতে খুব ভালো লাগে। মাইক্রোওয়েভে এর সাহায্যে অল্প সময়ে আপনিও বানিয়ে নিতে পারেন এ ডেজার্ট টি।

 

সময়ের কথা মাথায় রেখে মজাদার খাবার গুলো বানাতে আমি মাইক্রোওয়েভ এর সাহায্য নেই। তাই আর দেরি না করে আপনিও কিনে নিতে পারেন আপনার বাজেটের মধ্যে একটি মাইক্রোওয়েভ ওভেন। তবে ব্র্যান্ড এর মাইক্রোওয়েভ গুলো ভালো নন ব্র্যান্ড থেকে তাই আমি সাজেস্ট করবো বাজারের ভালো কিছু মাইক্রোওয়েভ কিনতে যার মধ্যে আছে  samsung, প্যানাসনিক, whirpool উল্লেখযোগ্য।আজ এ পর্যন্তই মজার মজার রান্না করুন এবং সুস্থ থাকুন। (15)

Share Button
Series Navigation
  

FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন

এলার্ম বিভাগঃ টিপস এবং ট্রিকস

এলার্ম ট্যাগ সমূহঃ > >

Ads by Techalarm tAds

এলার্মেন্ট করুন

You must be Logged in to post comment.

© টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ | সর্বসত্ত্ব সংরক্ষিত

জেগে উঠো প্রযুক্তি ডাকছে হাতছানি দিয়ে!!!


Facebook Icon