জেনে নিন কি কি কারণে গুগল এ্যাডসেন্স এ্যাপ্রুভ হয় না। | টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ
Profile
তাহমিদ হাসান

মোট এলার্ম : 279 টি

তাহমিদ হাসান
দেখিতে গিয়াছি পর্বতমালা,,, দেখিতে গিয়াছি সিন্ধু,,, দেখা হয় নাই চক্ষু মেলিয়া,,, ঘর হতে শুধু দু’পা ফেলিয়া,,, একটি ধানের শীষের উপর একটি শিশির বিন্দু। !!!!!!!!! তাই টেকএলার্মবিডিতে এসেছি জানার জন্য।

আমার এলার্ম পাতা »

» আমার ওয়েবসাইট : http://www.graphicalarm.com

» আমার ফেসবুক : www.facebook.com/tahmid.hasan3

» আমার টুইটার পাতা : www.twitter.com/tahmid1993


স্পন্সরড এলার্ম



জেনে নিন কি কি কারণে গুগল এ্যাডসেন্স এ্যাপ্রুভ হয় না।
FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন
Share Button

thumaprove

 

অরিজিনাল কনটেন্ট না থাকা:

কোন ওয়েবসাইটের আর্টিকেলগুলি যদি ইউনিক না হয়, যদি এটি অন্য কোথাও থেকে কপি পেস্ট করা হয় তাহলে ওই ওয়েবসাইট গুগল আ্যডসেন্স আ্যপ্রুভাল পাবে না। আবার আপনার ওয়েবসাইটে যদি অল্পসংখ্যক যেমন মাত্র ২/৩ টি ইউনিক আর্টিকেলও থাকে তাহলেও আপনি আ্যডসেন্স আ্যপ্রুভাল পাবেন না। সুতরা আ্যডসেন্সর জন্য আবেদন করার পূর্বে আপনার ওয়েবসাইটে কমপক্ষে ২৫-৩০ টি আর্টিকেল লিখুন।

সাবডোমেইন ব্যবহার করা:

আপনার ওয়েবসাইট যদি কোন সাবডোমেইন ব্যবহার করে তৈরী করা হয় এবং আপনি সেই সাইটের জন্য গুগল আ্যডসেন্স আ্যকাউন্টের আবেদন করেন তাহলে আ্যডসেন্স একাউন্ট আ্যপ্রুভড হবে না। গুগলের নতুন পলিসি অনুযায়ী কোন সাবডোমেইন ওয়েবসাইট গুগল আ্যডসেন্স আ্যপ্রুভাল পাবে না। কিছু ওয়েবসাইট আছে যেগুলি আপনাকে তাদের ডোমেইন ব্যবহার করে সাবডোমেইনে ওয়েবসাইট খুলতে দেয়। যেমন webs.com. তবে গুগলের নিজস্ব যে blogspot.com এর যে সাবডোমেইন রয়েছে সেটি আ্যডসেন্সের জন্য গ্রহনযোগ্য। কিন্তু ডোমেইন কিনে সেটি দিয়ে আ্যডসেন্স আ্যকাউন্টের জন্য আবেদন করা সবচেয়ে ভালো।

প্রকৃত ডোমেইন মালিক কে বুঝতে না পারা:

আমরা অনেক সময় এই ভুলটা করে থাকি। হয়তো আমরা ডোমেইন কিনেছি এক নামে, অথচ গুগল আ্যডসেন্স এ আ্যাপ্লাই করছি অন্য নামে। যদি এরকম হয়ে থাকে তাহলে গুগল আ্যডসেন্স কখনই আ্যপ্রুভ হবে না। কারণ, গুগল তখন বুঝতে পারেনা কে এই ডোমেইনের আসল মালিক। মনে করুন আপনার ডোমেইন কেনা হয়েছে “শফিকুল  ইসলাম” নামে, তাহলে আপনি আপনার গুগল আ্যডসেন্স এর আবেদনও “শফিকুল  ইসলাম” নামেই করবেন। তাহলে এ সংক্রান্ত কোন সমস্যা হবে না।

বিষয়ভিত্তিক সাইট করুন
নিদ্দিষ্ট কোন বিষয় নিয়ে সাইট করুন। যেমনঃ খেলাধুলা নিয়ে সাইট করলে খেলাধুলা বিষয়ক ২৫/৩০টি পোষ্ট দিয়ে এপ্লাই করুন। একই সাইটে খেলাধুলা, নিউজ, মিউজিক ইত্যাদি পাচঁমিশালী বিষয় দিয়ে এপ্লাই করলে এপ্রুভ হওয়ার সম্ভাবনা কম। যদিও এপ্রুভ হওয়ার পর আপনি সাইটে পাচঁমিশালী তথ্য রাখতে পারবেন।

তো বন্ধুগণ আ্যডসেন্স আ্যকাউন্টের জন্য আবেদন করার পূর্বে নিশ্চিত হয়ে নিন যে উপরোল্লিখিত সমস্যাগুলি আপনার ওয়েবসাইটে নেই। এছাড়াও আপনি আরো বিস্তারিত জানার জন্য গুগল আ্যডসেন্সের প্রোগ্রাম পলিসি দেখে নিতে পারেন। আশা করি সবকিছু সঠিকভাবে করে আ্যডসেন্সের জন্য আবেদন করলে আপনি প্রথমবারেই গুগল আ্যডসেন্স আ্যপ্রুভাল পেয়ে যাবেন। আপনাদের সবার সর্বাঙ্গীন সুস্থ্যতা ও সফলতা কামনা করে শেষ করছি আজকের পোস্ট (1162)

Share Button
  

FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন

এলার্ম বিভাগঃ টিপস এবং ট্রিকস

এলার্ম ট্যাগ সমূহঃ > >

Ads by Techalarm tAds

এলার্মেন্ট করুন

You must be Logged in to post comment.

© টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ | সর্বসত্ত্ব সংরক্ষিত

জেগে উঠো প্রযুক্তি ডাকছে হাতছানি দিয়ে!!!


Facebook Icon