আইফোন ৭ নিয়ে চলছে নানা রকমের গুজব | টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ
Profile
Eliyas Ahmed Rumal

মোট এলার্ম : 14 টি

i am simpl

আমার এলার্ম পাতা »

» আমার ওয়েবসাইট : http://trickpointbd.com

» আমার ফেসবুক :

» আমার টুইটার পাতা :


স্পন্সরড এলার্ম



আইফোন ৭ নিয়ে চলছে নানা রকমের গুজব
FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন
Share Button

আইফোন ৭-এর উৎপাদন দ্রুতগতিতে এগিয়ে নিয়ে যাচ্ছে অ্যাপল। এমন খবরই চাউর হয়েছে প্রযুক্তিবিশ্বে।

এর কারণও রয়েছে। আইফোনের বিভিন্ন পণ্য সরবরাহকারী ফক্সকন ও পেগাট্রন জরুরি ভিত্তিতে লোক নিয়োগ করেছে। আগামী সেপ্টেম্বরে বাজারে ছাড়া হতে পারে আইফোন ৭।

এখন চলছে নানা রকমের গুজব ও সম্ভাবনার কথা। কেমন হবে নতুন আইফোন? কী থাকছে আর কী বাদ পড়ছে এমন সব গুজবের ভিত্তিতে একটি প্রতিবেদন প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি। যাঁদের আইফোন নিয়ে আগ্রহ আছে, তাঁরা দেখে নিতে পারেন কেমন হতে পারে আইফোনের নতুন মডেল।

তিনটি মডেল

২০১৩ সালে প্রথমবার একসঙ্গে দুটি আইফোন বাজারে ছেড়েছিল অ্যাপল। সে বছরে আইফোনের আকৃতিতে পরিবর্তন আনা হয়েছিল। গত বছর ৪ দশমিক ৭ ইঞ্চি স্ক্রিনের আইফোন ৬ ও ৫ দশমিক ৫ ইঞ্চি স্ক্রিনের আইফোন ৬ প্লাস বাজারে ছাড়া হয়।  দুটি আইফোনেই সফটওয়্যার আপগ্রেড করা হয়। গুজব রয়েছে, এ বছর আইফোন ৭-এর তিনটি আলাদা মডেল একসঙ্গে মুক্তি দেওয়া হতে পারে। আর এই তিনটি মডেল হচ্ছে আইফোন ৭, আইফোন ৭ প্লাস ও আইফোন ৭ প্রো/প্লাস প্রিমিয়াম।

৩২ জিবি স্টোরেজ থেকে শুরু

অবশেষে অ্যাপল ১৬ জিবি স্টোরেজ বাদ দিচ্ছে। আইফোনের স্টোরেজ এখন থেকে শুরু হবে ৩২ জিবি দিয়ে। ২০০৮ সালে প্রথম ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজের আইফোন নিয়ে এসেছিল অ্যাপল। সর্বনিম্ন ৩২ জিবি ও সর্বোচ্চ ২৫৬ জিবি স্টোরেজ নিয়ে আসবে আইফোন ৭।

অ্যান্টেনা ব্যান্ডস

[আইফোন ৬ কি চীনা ফোনের নকল?]

ব্যাক প্যানেলের অ্যান্টেনা ব্যান্ডস হারিয়ে যেতে পারে আইফোন থেকে। আইফোন ৭ ও আইফোন ৭ প্লাসের ব্যাক প্যানেলকে মসৃণ রাখতেই সরিয়ে নেওয়া হতে পারে অ্যান্টেনা ব্যান্ডস।

স্মার্ট কানেক্টর

আইপ্যাড প্রোর সঙ্গে প্রথম যোগ করা হয়েছিল স্মার্ট কানেক্টর। বলা হচ্ছে, এবারে আইফোন ৭-এও থাকবে এটি।

৩ দশমিক ৫ মিলিমিটার হেডফোন জ্যাক

এই গুজব বেশ ভালোভাবেই চাউর হয়েছে যে আইফোন ৭-এ বাদ পড়তে যাচ্ছে ৩ দশমিক ৫ মিলিমিটারের হেডফোন জ্যাক। এর বদলে থাকবে লাইটেনিং পোর্ট।

ডুয়েল সিমের আইফোন?

এটাও গুজব। বেশ কয়েকটি প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইটের খবরে বলা হয়েছে, প্রথমবারের মতো ডুয়েল সিমের আইফোন নিয়ে আসতে পারে অ্যাপল।

ডুয়েল ক্যামেরা

আইফোন ৭ প্লাস মডেলে থাকতে পারে ডুয়েল ক্যামেরা। আকারে এই হ্যান্ডসেটটি একটু বড় হবে।

নতুন রং গাঢ় নীল

আইফোনে এবার নতুন একটি রং যোগ করা হতে পারে। এটি হচ্ছে গাঢ় নীল রং। আইফোন ৭ ছাড়া হতে পারে এই রঙে। আর জনপ্রিয় স্পেস গ্রে রংটি এবার বাদ দেওয়া হতে পারে।

৩ জিবি র‍্যাম

ডুয়েল ক্যামেরা ঠিকভাবে কাজ করার জন্য আইফোন ৭-এর র‍্যাম বাড়িয়ে ৩ জিবি করা হতে পারে। তবে এটা কেবলই গুজব। এর কোনো সত্যতা অ্যাপলের পক্ষ থেকে পাওয়া যায়নি।

স্টেরিও স্পিকার্স

আইফোন ৭-এর কিছু ফাঁস হওয়া ছবি দেখে ধারণা করা হচ্ছে, এতে থাকতে পারে স্টেরিও স্পিকার্স। সে সঙ্গে আইপ্যাড প্রোর মতো সেটটির টপ ও বটম প্যানেলে থাকতে পারে স্টেরিও স্পিকারের দুটি সেট।

অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন

আইফোন ৭ ও আইফোন ৭ প্লাস দুটি মডেলেই থাকতে পারে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (ওআইএস)।

অধিকতর পাতলা

আইফোনের আগের মডেলগুলোর তুলনায় আইফোন ৭ অন্তত ১ মিলিমিটার বেশি পাতলা হবে। অবশ্য এর জন্য ৩ দশমিক ৫ মিলিমিটারের জ্যাকটিকে সরিয়ে ফেলতেই হবে। আইফোন ৬ বর্তমানে ৭ দশমিক ১ মিলিমিটার পাতলা।

নতুন কিছু জানতে ঘুরে আসুন । 

(394)

Share Button
  

FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন

এলার্ম বিভাগঃ বিজ্ঞান ও প্রযুক্তি

এলার্ম ট্যাগ সমূহঃ > > >

Ads by Techalarm tAds

এলার্মেন্ট করুন

You must be Logged in to post comment.

© টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ | সর্বসত্ত্ব সংরক্ষিত

জেগে উঠো প্রযুক্তি ডাকছে হাতছানি দিয়ে!!!


Facebook Icon