দেখে নিন পিসির প্রয়োজনীয় ১৩ টি সফটওয়্যার (ডাউনলোড লিংকসহ) | টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ
Profile
Eliyas Ahmed Rumal

মোট এলার্ম : 14 টি

i am simpl

আমার এলার্ম পাতা »

» আমার ওয়েবসাইট : http://trickpointbd.com

» আমার ফেসবুক :

» আমার টুইটার পাতা :


স্পন্সরড এলার্ম



দেখে নিন পিসির প্রয়োজনীয় ১৩ টি সফটওয়্যার (ডাউনলোড লিংকসহ)
FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন
Share Button

কেমন আছেন সবাই? আশা করি সবাই আল্লাহর অশেষ রহমতে  ভালোই আছেন। আমি আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে অনেক ভালো আছি। বরাবরের মতই আজ আপনাদের সামনে হাজির হলাম কিছু প্রয়োজনীয় উইন্ডোজ এর  সফটওয়্যার নিয়ে।। আজ আপনাদের পরিচয় করিয়ে দেব আমার পছন্দের শীর্ষে থাকা কিছু উইন্ডোজ অ্যাপ এর সাথে যা আপনাদের অবশ্যই কাজে লাগবে।। তো দেখে নিন আজকের এই পর্বে কি কি উপহার দিচ্ছি আপনাদের।

টিউনটিতে কোন ভুল থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

 

Everything  for Pc

খুজে বের করুন আপনার পিসির যেকোনো ফাইল মাত্র এক ক্লিক এ এমনকি আপনার পিসির লক করা ফাইল ও পেয়ে যাবেন এই অ্যাপ টির মাধ্যমে। আর মনে হয় বুঝিয়ে বলার কিছু নেই।। ব্যবহার করে নিজেই বাকিটা বুঝে নিন।।

KGB Archiver

আপনার যেকোনো  ১ GB ফাইলকে বানিয়ে ফেলুন  মাত্র 10 mb হাইলি কম্প্রেস করে KGB Archiver বাবহার করে।। এটা ব্যবহার করলে আপনার পিসিতে কয়েক টিবি ফাইল রাখতে পারবেন কোন প্রকার সমস্যা ছারাই।।তাছাড়া আপনারা যখন অনলাইনে কোন ফাইল আপলোড করেন সেগুলো কম্প্রেস করে অনেক কম এমবি তে আপলোড করতে পারবেন সহজেই।।

 

FastStone Capture

 যারা ভিডিও টিউটোরিয়াল তৈরি করতে চান তাদের জন্য মুলত এই সফটওয়্যারটি পারফেক্ট।। এছাড়াও যে কোন উইন্ডো ক্যাপচার করতে পারবেন ও নির্দিষ্ট জায়গা ক্যাপচার করতে পারবেন সহজেই

 

Symphony PC Suite

যারা Symphony মোবাইল ব্যবহার করেন তাদের জন্য খুব গুরুত্বপূর্ণ সফটওয়্যার এটি।। এই পিসি সুইট ব্যবহার করে আপনার মডেম না থাকলেও এন্ড্রইড ফোন দিয়ে পিসিতে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন খুব সহজেই।।

 

Time Stopper

এই সফটওয়্যারটি ব্যবহার করে আপনি Trial ভার্সন সফটওয়্যার গুলকে সারাজীবন ব্যবহার করতে পারবেন।। তবে এই সফটওয়্যারটি সব ধরনের সফটওয়ারের ক্ষেত্রে কাজ করে না।। এই কাজটি কিভাবে করতে হবে সেটা বুঝতে এই ভিডিওটা দেখুন ।।

 

 

Net Guard

আপনার পিসির কোন সফটওয়্যার কি পরিমান ডাটা ব্যবহার করতেছে সেটা দেখতে এই সফটওয়্যারটি ব্যবহার করতে পারেন।। এই সফটওয়্যারটি ওপেন করার পর আপনি যে সফটওয়্যারের ডাটা এক্সেস বন্ধ করতে চান, তার উপরে মাউস পয়েন্টার রেখে রাইট বাটনে ক্লিক করে সেখান থেকে Kill এ ক্লিক করলে সেটার ডাটা এক্সেস বন্ধ হয়ে যাবে।।

 

Folder Lock

আমার দেখা সবচেয়ে ভাল ফোল্ডার লক সফটওয়্যার এটি। এটি আমার কাছে সবচেয়ে বেশি ভাল লাগার কারন হল এটা দিয়ে আপনি যেই ফোল্ডার লক করবেন সেই ফোল্ডার এ এই সফটওয়্যারটি রেখে পাসওয়ার্ড দিয়ে ডাবল ক্লিক করে লক করতে পারবেন এবং যেই ফোল্ডার এ ফাইল লক করছেন সেই ফোল্ডার থেকেই আনলক করতে পারবেন।। ২য় সুবিধা হল এটা একটি পোর্টেবল সফটওয়্যার  ।। ইন্সটল করার ঝামেলা নেই।

 

Free Opener

এই সফটওয়্যার ব্যবহার করে আপনি আপনার কম্পিউটারে 350+ ফাইল ফরমেট ওপেন করতে পারবেন।। বিভিন্ন সফটওয়্যার ওপেন করার জন্য আপনাদের ১০ থেকে ১৫ টা সফটওয়্যার ব্যবহার আপনার পিসিকে দুর্বল করার কোন দরকার নেই।।

 

Modem Booster

আপনার মডেমের ইন্টারনেট স্পীড বাড়িয়ে নিন এই ছোট্ট সফটওয়্যারটির মাধ্যমে।। বিশেষ করে যারা 2G এরিয়াতে আছেন তারা এই অ্যাপ টি ব্যবহার করে দেখতে পারেন আপনার ইন্টারনেট স্প্রিড ২৫% বৃদ্ধি পাবে।।

 

Temp Cleaner

এবার আপনার পিসির সব Temp ফাইগুলো এক ক্লিকে ওপেন করে ফেলুন এই পোর্টেবল সফটওয়্যারটি ব্যবহার করে।। পিসির সব ধরনের জাঙ্ক ফাইল গুলো ডিলিট করে আপনার পিসিকে অনাকাংখিত ফাইলগুলো থেকে মুক্তি দিন।। এতে আপনার পিসির গতি আগের থেকে অনেকটা বারবে।।

 

 

Anti Po-rn

এবার প-র্ণ সাইট বন্ধে ব্যবহার করুন Anti-Po-rn  সফটওয়্যারটি। প-র্ণ আমাদের জীবনের জন্য মারাত্মক হুমকি, যেকোনো সময় যেকোনভাবে ওয়েবসাইট থেকে যেন কোন প-র্ণ ওয়েবসাইট ওপেন না হয় তার জন্য ব্যবহার করতে পারেন এই সফটওয়্যারটি। এটি বাংলাদেশের  Devloper দের তৈরিকৃত একটি সফটওয়্যার।

 

 

 Business Card Software

এবার ভিজিটিং কার্ড তৈরী করুন এই ছোট্ট সফটওয়্যারটি ব্যবহার করে খুব সহজেই। এটা ব্যবহার করে আপনি প্রফেশনাল মানের ভিজিটিং কার্ড তৈরি করতে পারবেন।

 

Update Checker

অনেক সফটওয়্যার তো ডাউনলোড করলেন এবার আপনার কোন সফটওয়্যারটির আপডেট দরকার সেটা দেখার জন্য ব্যবহার করুন এই সফটওয়্যারটি।। এই সফটওয়্যার থেকে আপনি সরাসরি সব সফটওয়্যার আপডেট দিতে পারবেন।

 

বন্ধুরা আশাকরি সফটওয়্যারগুলা আপনাদের কাজে লাগবে আজকের মত এখানেই শেষ করছি দেখা হবে আগামি টিউনে।

ধন্যবাদ ভাল থাকবেন। আর পোস্ট টি ভাল লাগলে শেয়ার করতে ভুলবেন না।

পূর্বে প্রকাশিত এখানে। 

 

(1031)

Share Button
  

FavoriteLoadingপ্রিয় যুক্ত করুন

এলার্ম বিভাগঃ সফটওয়্যার

এলার্ম ট্যাগ সমূহঃ > >

Ads by Techalarm tAds

এলার্মেন্ট করুন

You must be Logged in to post comment.

© টেকএলার্মবিডি।সবচেয়ে বড় বাংলা টিউটোরিয়াল এবং ব্লগ | সর্বসত্ত্ব সংরক্ষিত

জেগে উঠো প্রযুক্তি ডাকছে হাতছানি দিয়ে!!!


Facebook Icon